মঙ্গলবার, জানুয়ারী ২৬, ২০ ২১
স্টাফ রিপোর্ট::
৯ জানুয়ারী ২০ ২১
৬:২০ অপরাহ্ণ

শারীরিক গঠন ও মানসিক বিকাশে ক্রীড়ার বিকল্প নেই.. নবেল
চারিকাটির চক নাইট ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন

প্রথম চারিকাটির চক নাইট ফুটবল টুর্নামেন্ট-২০২১ এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। চারিকাটির চক গ্রামের পূর্বের মাঠে সপ্তাহব্যাপি আয়োজিত এ টুর্নামেন্ট সহস্রাধিক দর্শকের উপস্থিতিতে শুক্রবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ১০ টায় সমাপ্তি হয়।

ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল। তিনি তার বক্তব্যে বলেন, সিলেটের মধ্যে দক্ষিণ সুরমা ছিল ক্রীড়াঙ্গনের নেতৃত্বে। কিন্তু আজ ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে সেই নেতৃত্ব।

তাই সকলের প্রচেষ্টাই পারে আবার সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে। আর তার জন্য প্রয়োজন মিনি স্টেডিয়াম ও খেলার মাঠ। আশা করি খুব শীঘ্রই এ এলাকায় একটি পরিপূর্ণ খেলার মাঠে তৈরী করবেন সংশ্লিষ্টরা।

তিনি তার বক্তব্যে আরও বলেন, খেলাধুলার সঙ্গে স্বাস্থ্য ও মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। সুস্থ দেহ মানেই সুস্থ মন। খেলাধুলা জীবনকে করে সুন্দর, পরিশীলিত।

তাছাড়া শারীরিক গঠন ও মানসিক বিকাশে ক্রীড়ার কোন বিকল্প নেই। তাই সমাজের প্রতিটি শিশু-কিশোরের জন্যই খেলাধুলার ব্যবস্থা রাখা প্রয়োজন। প্রধান বক্তা হিসেবে সিলাম ইউনিয়নের চেয়ারম্যান ইকরাম হোসেন বখত বলেন, সিলামের ঐতিহ্যবাহী বাদশাহী টিলা মাঠকে সংস্কার করা হবে।

আর এ ব্যাপারে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদুস সামাদ চৌধুরী কয়েছ। তাছাড়া দক্ষিণ সুরমা তথা সিলাম ইউনিয়নের ক্রীড়াঙ্গনের উন্নতির লক্ষে যত ধরণের সহযোগিতা প্রয়োজন তা সংশ্লিষ্টদের সাথে নিয়ে করা হবে।

আর এ ব্যাপারে সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন। চারিকাটির চক যুব সমাজের আয়োজনে নাইট ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আবু বক্কর দাঁড়ার সঞ্চালনায় ও মনু মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলাম ইউপির সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুজিবুর রহমান মুজিব, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম তুরন, সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক শাব্বির আহমদ ফয়েজ, সিলেট জেলা প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুলতান সুমন,সিলাম ইউপি আওয়ামী লীগ নেতা রুহেল খন্দকার, ছাত্র নেতা শাহ ওলিদুর রহমান, দৈনিক ইনকিলাবের ফটো সাংবাদিক আনোয়ার হোসেন, দক্ষিণ সুরমা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি কাওছার আহমদ, সহসভাপতি জুমায়েল আহমদ জুমেল, সাধারণ সম্পাদক মারুফ আহমদ, মোহাম্মদী ট্রেডাস এর সত্তাধিকারি আখতার হোসেন। এ সময় উপস্থিত ছিলেন, চারিকাটির চক নাইট ফুটবল টুর্নামেন্টের উপদেষ্টা মোহাম্মদ লোকমান আহমদ,মোঃ নুরুল আহমদ, মোহাম্মদ দিলন মিয়া, আব্দুল কাদির নবাব, রেনু মিয়া, মোঃ শামীম আহমদ, মোঃ শাহজাদা মিয়া, জাহেদ আহমেদ, সাদিকুর রহমান, আখতারুজ্জামান শাজলা, মোঃ খালেদ আহমদ। আরও উপস্থিত ছিলেন, পরিচালনা কমিটির সদস্য আব্দুস সামাদ, রাজু আহমেদ, আব্দুল কাদির, ইমাদ আহমদ, মোঃ জালাল , জুয়েল আহমেদ, শিপন মিয়া, রানু, জুবের, জিহাদ, কাওছার আহমেদ, আব্দুস সামাদ, আল মুমিন, মোস্তাক আহমেদ, জাকির, ফাইজ রাফি সহ প্রমূখ । খেলায় ২-১গোলে আবিদ ফাইটারস কটালপুরকে হারিয়ে প্রথম পুরস্কার ফ্রিজ জিতে নেয় চন্দ্র বিন্দু আলহামরা। ফাইনাল খেলায় রেফারির দায়িত্ব পালন করেন আক্কাছ উদ্দিন আক্কাই ও ধারাভাষ্যে ছিলেন আব্দুল আহাদ। খেলায় আমন্ত্রিত প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন খেলার আয়োজক কমিটি।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ