বুধবার, এপ্রিল ২১, ২০ ২১
ডেস্ক নিউজ ::
২৫ মার্চ ২০ ২১
১১:৫৫ পূর্বাহ্ণ

রিয়াল মাদ্রিদে ফিরছে ‘বিবিসি’ জুটি, জল্পনা তুঙ্গে

বেল-বেনজেমা-ক্রিশ্চিয়ানো। সাড়াজাগানো এই ত্রয়ীকে ফের রিয়ালের জার্সি গায়ে দেখা যেতে পারে আসন্ন মৌসুমে। লস ব্ল্যাঙ্কোস জার্সি গায়ে ‘বিবিসি’র পুনর্মিলন নিয়ে জল্পনা তুঙ্গে ফুটবল মহলে। ২০১৩ প্রথমবার লস-ব্ল্যাঙ্কোস জার্সি গায়ে স্যান্তিয়াগো বার্নাব্যুতে একত্রিত হয়েছিলেন বেল,বেনজেমা এবং ক্রিশ্চিয়ানো রোনালদো।

উল্লেখ্য, ওই বছরেই টটেনহ্যাম থেকে রেকর্ড ট্রান্সফার-ফি দিয়ে ওয়েলস তারকা গ্যারেথ বেলকে দলে নিয়েছিল রিয়াল। কার্লো আন্সেলোত্তির একাদশে আপফ্রন্টে ফুল ফুটিয়েছিলেন এই ত্রয়ী। সমর্থকেরা এই তিন তারকার নামের আদ্যক্ষর জুড়ে তাদের আদর করে ডাকতেন ‘বিবিসি’। ২০১৮ ক্রিশ্চিয়ানো রোনালদো মাদ্রিদ ছেড়ে তুরিনে পাড়ি দেওয়ায় ভেঙে যায় সেই জুটি। তার আগে একজোটে ক্লাবের হয়ে ৫টি চ্যাম্পিয়ন্স লিগ জেতেন এই ত্রয়ী।

এরপর চলতি মৌসুমের শুরুতে মাদ্রিদ ছেড়ে পুরনো ক্লাব টটেনহ্যামে লোনে ফিরে যান বেল। আপাতত জিদানের দলের আপফ্রন্টে বিখ্যাত ত্রয়ীর মধ্যে কেবল টিকে রয়েছেন বেনজেমা। একাই নিচ্ছেন ওয়ার্কলোড। কিন্তু রিয়ালের জার্সিতে হঠাতই পুরনো জুটিকে দেখার সম্ভাবনা উঁকি দিচ্ছে ফের। জুভেন্টাস জার্সিতে রোনালদো চ্যাম্পিয়ন্স লিগে টানা তিন মৌসুম ব্যর্থ হওয়ায় ফের তার স্পেনে ফিরে আসা নিয়ে জল্পনা দানা বেঁধেছে। ঘরোয়া লিগেও খেতাব হাতছাড়া হওয়ার সম্ভাবনা প্রবল জুভেন্টাসের। যদিও রোনালদো আছেন রোনালদোতেই। ব্যক্তিগত স্তরে রেকর্ড গড়েই চলেছেন পর্তুগিজ মায়েস্ত্রো।

তবে ফের চ্যাম্পিয়ন্স লিগের স্বাদ পেতে পুরনো ক্লাবের সঙ্গে নাকি ফের অন্তরঙ্গতা বেড়েছে পর্তুগিজ মহাতারকার। একদিনে জুভেন্টাস যখন আগামী মৌসুমের জন্য স্কোয়াড রি-বিল্ড করতে চাইছে, অন্যদিকে তখন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে পুনরায় তার দলে নেওয়ার ইচ্ছেপ্রকাশ করেছেন রিয়াল কোচ জিনেদিন জিদান। প্রে

সিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ প্রাথমিকভাবে আগামী মৌসুমে হ্যাজার্ড, এমবাপে এবং হ্যালান্ডকে দলে চেয়েছিলেন একসঙ্গে। কিন্তু আর্থিক কারণে সেই সম্ভাবনায় সিলমোহর পড়া কঠিন আঁচ করেই ফের বিবিসি’র পুনর্মিলনে উৎসাহী হয়েছেন তিনি। এমন সময় জিদানের সঙ্গে ব্যক্তিগত স্তরে সম্পর্ক খুব একটা সুখকর না হলেও চুক্তির শেষ বছরটা রিয়ালের জার্সিতেই খেলতে চাইছেন বেল। তবে বিবিসি ত্রয়ীর পুনর্মিলনে যে বিষয়টা সবচেয়ে বাধার সৃষ্টি করছে সেটা হচ্ছে ক্লাবের আর্থিক অবস্থা। করোনা মহামারীর কারণে যা ব্যাপকভাবে প্রভাবিত হয়েছে।

গত মৌসুমে বেলকে লোনে ছেড়ে দিয়ে (প্রতি সপ্তাহে ৬ লাখ পাউন্ড) কিছুটা আর্থিক সুরাহা করতে পেরেছিলেন পেরেজ। তাই আসন্ন মৌসুমে হ্যারি কেন, কিলিয়ান এমবাপে, আর্লিং হ্যালান্ডদের পাওয়ার প্রাথমিক ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু সেই ইচ্ছা ঝেড়ে ফেলে এখন ক্লাবের জার্সিতে সাফল্যের চূড়ায় পৌঁছনো রোনালদোকেই ফিরিয়ে আনার কথা ভাবছেন তিনি। কিন্তু সেক্ষেত্রেও একটা মোটা অঙ্কের অর্থ খরচ করতে হবে ক্লাবকে। কিন্তু বেল-বেনজেমা-রোনালদো পুনর্মিলনে যে লস ব্ল্যাঙ্কোসরা ফের চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অন্যতম দাবিদার হয়ে উঠবে সেকথা ভালোই জানেন পেরেজ। যদিও চলতি মৌসুমেও কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হয়েছে রিয়াল। সূত্র: দ্য সান

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ