শনিবার, মে ২৮, ২০ ২২
তিতাস(কুমিল্লা)প্রতিনিধি::
১১ মে ২০ ২২
৪:৪৯ অপরাহ্ণ

তিতাসে এক সয়াবিন তেল ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা

কুমিল্লার তিতাস উপজেলার বাতাকান্দি বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের সয়াবিন তেলের গোডাউনে অভিযান চালিয়েছেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম আবু নওশাদ। বুধবার দুপুর ১২টার দিকে বাতাকান্দি বাজারের বিভিন্ন ব্যবসায়ীদের সয়াবিন তেলের গোডাউনে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালত।

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সয়াবিন তেল বিক্রি হচ্ছে এমন খবরের পরিপ্রেক্ষিতে উপজেলার বাজারগুলোতে সয়াবিন তেলের দাম স্বাভাবিক রাখার স্বার্থে বাতাকান্দি বাজারের আলী মিয়া ষ্টোর, মঙ্গলমিয়া ষ্টোর,সুন্দর আলী ষ্টোর,দানু মিয়া ষ্টোরের(নসু) গোডাউন গুলোতে এ অভিযান পরিচালনা করা হয়।

এসময় পুষ্টি সয়াবিন তেলের ডিলার মঙ্গল মিয়ার গোডাউনে বিপুল পরিমাণ তেল পাওয়া গেলেও তা সরকার নির্ধারিত পরিমান অতিক্রম না করায় তাকে কোন জরিমানা করা হয়নি,তাকে সরকার নির্ধারিত মূল্যের তেল দ্রুত বিক্রির নির্দেশ দেয়া হয়।এসময় দানু মিয়া ষ্টোরকে লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা করার অপরাধে ও সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে তেল বিক্রি করায় তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।এসময় উপস্থিত ছিলেন বাতাকান্দি বাজার ব্যবস্থাপনা কমিটির কোষাধ্যক্ষ ও সাতানী ইউপি চেয়ারম্যান মো.শামসুল হক সরকার,বাজার ব্যবসায়ী পরিচালনা কমিটির সহ-সাধারণ সম্পাদক মো. আরিফুর রহমান প্রমুখ।

এসময় উপজেলার সহকারী কমিশনার (ভূমি)ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম আবু নওশাদ জানান, সয়াবিন তেলের গোডাউনে তেল মজুদ রেখে বাজারে কৃত্তিম সংকট তৈরি করে যেন বেশি দামে বিক্রি না করতে পারে সেজন্যই তেলের গোডাউনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।অভিযান পরিচালনায় সহযোগিতায় ছিলেন থানা পুলিশ এবং অন্যান্য প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ