শুক্রবার, ডিসেম্বর ২, ২০ ২২
স্পোর্টস ডেস্ক::
১০ নভেম্বর ২০ ২২
৫:৫৭ অপরাহ্ণ

ভারতকে বেধড়ক পিটিয়ে ফাইনালে ইংল্যান্ড

প্রতিপক্ষ শক্তিশালী ভারত! কিন্তু তাতে কি? কোনোকিছুই যেন ভয় ধরাতে পারেনি ইংল্যান্ড ওপেনারদের মনে। বিশ্বকাপের সেমিফাইনালের মতো মঞ্চে ভারতীয় বোলারদের বেধড়ক পিটিয়ে রীতিমত ছেলেখেলা করেছেন জস বাটলার ও অ্যালেক্স হেলস। তাতে কোনো উইকেট না হারিয়েই ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ইংল্যান্ড।

সেখানে আগে থেকেই অপেক্ষা করছে পাকিস্তান। বৃহস্পতিবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জমজমাট সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটে হারায় ইংলিশরা। ভারতের দেয়া ১৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬ ওভারে বিনা উইকেটে ১৭০ রান তোলে ইংল্যান্ড। ওপেনিংয়ে রেকর্ড জুটি গড়ে দলকে জেতান ইংলিশ দুই ওপেনার। ওপেনিংয়ে ব্যাট করতে নেমে জস বাটলার ও অ্যালেক্স হেলস ১৬ ওভারে ১৭০ রানের অপরাজিত জুটিতে ফাইনালে উঠে ইংলিশরা।

বিশ্বকাপে তাদের এই জুটি সর্বোচ্চ রানের রেকর্ড। ক্যাপ্টেন বাটলার ৪৯ বলে ৯ বাউন্ডারি ও ৩ ছক্কায় অপরাজিত ৮০ রান করেন। এছাড়া অ্যালেক্স হেলস ৪৭ বলে ৪ বাউন্ডারি ৭ ছক্কায় অপরাজিত ৮৬ রান করেন। এর আগে বিশ্বকাপের হাইভোল্টেজ সেমিফাইনালে টস হেরে ব্যাটিংয়ে নেমে হার্দিক পান্ডিয়ার ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভারে ৬ উইকেটে ১৬৮ রান তোলে রোহিত শর্মার ভারত।

সেমিতে ভারতের পক্ষে পান্ডিয়া সর্বোচ্চ ৬৩ রান করে বিদায় নেন। তার ৩৩ বলের ঝড়ো ইনিংসে ৪টি বাউন্ডারি ও ৫টি ছক্কার মার রয়েছে। এছাড়া বিরাট কোহলি হাফসেঞ্চুরি ৫০ রান করে বিদায় নেন। এছাড়া ভারতে পক্ষে কেএল রাহুল ৫, রোহিত শর্মা ২৭, সূর্যকুমার যাদব ১৪ ও ঋষভ পান্ত ৬ রান করে আউট হন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ