রবিবার, অক্টোবর ১, ২০ ২৩
স্পোর্টস ডেস্ক::
১২ সেপ্টেম্বর ২০ ২৩
৬:৫৮ অপরাহ্ণ

তৃতীয়বার আইসিসির মাসসেরা হয়ে ইতিহাস গড়লেন বাবর আজম

ভারতের কাছে পাকিস্তানের রেকর্ড ব্যবধানে হারের পর দিন ব্যক্তিগত স্বীকৃতি পেলেন বাবর আজম। তৃতীয়বারের মতো আইসিসির মাসসেরা পুরুষ ক্রিকেটার হয়েছেন তিনি। আগস্ট মাসে সেরা ক্রিকেটার হওয়ার পথে পাকিস্তান অধিনায়ক বাবর টপকে গেছেন ওয়েস্ট ইন্ডিজ তারকা নিকোলাস পুরান ও পাকিস্তান-সতীর্থ শাদাব খানকে।

এ নিয়ে প্রথম ক্রিকেটার হিসেবে তিনবার মাসসেরার পুরস্কার জিতলেন বাবর। এর আগে ২০২১ সালের এপ্রিল ও ২০২২ সালের মার্চে সেরা হয়েছিলেন ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের এখনকার ১ নম্বর ব্যাটসম্যান। গত মাসে শ্রীলংকায় আফগানিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে শুরুটা ভালো ছিল না বাবরের। ডাক মারেন। তবে দ্বিতীয় ম্যাচ থেকে ঘুরে দাঁড়ান তিনি।

অদম্য ব্যাটিংয়ে টানা দুটি ফিফটি হাঁকান। ইমাম উল হককে নিয়ে পাকিস্তান অধিনায়ক ১১৮ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন। শেষ ওভারে রোমাঞ্চ ছড়িয়ে ম্যাচটি জেতে পাকিস্তান। রান তাড়ায় ৫৩ রান করেন তিনি। আগস্টের শেষদিকে নেপালকে এশিয়া কাপে ২৩৮ রানে হারানোর ম্যাচে বাবরের ব্যাট থেকে আসে ১৫১ রান। যেটা ছিল ওয়ানডেতে বাবরের ১৯তম সেঞ্চুরি, সব মিলিয়ে ৩১তম। আগস্টে বাবর মোট রান করেছেন ২৬৪। ৬৬ গড়ের সঙ্গে স্ট্রাইক রেট ছিল ৯২.৩০।

এই পুরস্কার পেয়ে আনন্দিত বাবর বলেন, আগস্টের আইসিসির মাসসেরা খেলোয়াড় হওয়ায় আমি আনন্দিত। আমার দলের জন্য গত মাস ছিল অসাধাণ, আমিও দলের জন্য কিছু দারুণ পারফরম্যান্স করেছি। দীর্ঘসময় পর পাকিস্তানে এশিয়া কাপ ফিরেছিল, মুলতান ও লাহোরের ক্রিকেটপাগল দর্শকদের সামনে খেলতে পারা দারুণ ছিল। আর মুলতানে আমার মানুষদের সামনে দেড়শর বেশি রান করায় আনন্দটা ছিল দ্বিগুণ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ