সোমবার, জুলাই ২২, ২০ ২৪
স্পোর্টস ডেস্ক::
৬ জুলাই ২০ ২৪
৬:২০ অপরাহ্ণ

সেমিফাইনালে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখে কানাডা

একটি গোল, একটি মিস এই ধারায় চলছিল দুই দলের টাইব্রেকারের লড়াই। শেষ শটটি থেকে গোল আদায় করতে পারলেন না উইকার আনহেল। এরপর সফল স্পটকিকে উৎসবের নায়ক হয়ে গেলেন ইসমাইল কোনে। প্রথমবার কোপা আমেরিকায় অংশ নিয়েই ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিফাইনালে উঠে গেল কানাডা।

টেক্সাসের এটিঅ্যান্ডটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালে নির্ধারিত সময়ে স্কোরলাইন ১-১ থাকার পর টাইব্রেকারে ভেনেজুয়েলাকে ৪-৩ ব্যবধানে হারায় কানাডা। শেষ চারে তাদের প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কানাডাকে ২-০ গোলে হারিয়েই আসর শুরু করেছিল বিশ্ব চ্যাম্পিয়নরা।

এ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে ওঠা দলটি টাইব্রেকারে একুয়েদরকে হারিয়ে সেমিফাইনালের টিকেট পায়। অন্যদিকে এ গ্রুপের রানার্স আপ হয়ে শেষ আটে ওঠে কানাডা। কানাডার আগে সবশেষ ২০০১ সালে কোপা আমেরিকায় প্রথমবার অংশ নিয়ে শেষ চারে উঠেছিল হন্ডুরাস। টেক্সাসে আজ শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ।

তেমনই এক আক্রমনে কানাডাকে এগিয়ে নেন জ্যাকভ শাফেলবার্গ। ম্যাচের ১৩তম মিনিটে ডান প্রান্ত দিয়ে দারুণ এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণ-দেয়াল ভেঙে গোল করেন নাশভিলের এই ফরোয়ার্ড। ম্যাচে ফিরতে মরিয়া ভেনেজুয়েলা সুযোগ তৈরি করেও পাচ্ছিল না জালের দেখা। ছেড়ে কথা বলেনি কানাডাও।

অবশেষে ম্যাচের ৬৪তম মিনিটে সালোমন রনডনের বুদ্ধিদীপ্ত এক শটে জালের দেখা পায় ভেনেজুয়েলা। স্কোরলাইনে ফেরে সমতা। কানাডার এক কর্নারকে প্রতি-আক্রমণে রূপ দেয় ভেনেজুয়েলা। জন আর্মবুরুর কাছ থেকে বল পেয়েছে প্রতিপক্ষ বক্স বরাবর ছুটতে শুরু করেন রনডন। এরপর চেষ্টা করেও জয়সূচক গোলটি পায়নি কোনো দল। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে বাজিমাত করে কানাডা। ফাইনালে যাওয়ার লড়াইয়ে আগামী ১০ জুলাই আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ