মঙ্গলবার, জুন ১৮, ২০ ২৪
বিজ্ঞপ্তি::
৮ মে ২০ ২৪
১০ :২৮ অপরাহ্ণ

একটি লেখা যেন প্রকৃত শিল্প হয়ে উঠে সেই প্রচেষ্টা চালাতে হবে
স্বপ্নের সোনালি দিন’ গ্রন্থের পাঠ উন্মোচন

সাহিত্যের যে শাখায়ই আমরা কাজ করি না কেন সব বিষয়েই গভীর অধ্যয়ন করতে হবে। একটি কবিতা লেখার পর সেই কবিতাটি যেন প্রকৃত অর্থে শিল্প হয়ে উঠে সেই প্রচেষ্টা চালাতে হবে।

একজন লেখকের সার্থকতা যখন পাঠকের কাছে তার লেখা গ্রহণযোগ্য হয়। লেখকদেরকে কঠোর পরিশ্রমী হতে হবে। হিংসা বিদ্বেষ ভুলে আমাদের পারষ্পরিক ভ্রাতৃত্বের বন্ধনকে দৃঢ় করতে হবে।

সাইক্লোন কেন্দ্রীয় সংসদের উদ্যোগে ২৮০ তম সাহিত্য আসরে প্রবীণ লেখক মকসুদ আহমদ লাল’র কাব্যগ্রন্থ ‘স্বপ্নের সোনালি দিন’-এর পাঠ উন্মোচন অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।

নগরীর দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে গত সোমবার আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাইক্লোনের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক কবি ইছমত হানিফা চৌধুরী ও সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্রান্স প্রবাসী লেখক লিটল ম্যাগ ‘আগর’ সম্পাদক সোহাইল আহমদ এবং অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সাংবাদিক গল্পকার সেলিম আউয়াল।

সাইক্লোনের সাহিত্য সম্পাদক তাসলিমা খানম বীথির পরিচালনায় আলোচনা অংশ নেন, বিশিষ্ট শিক্ষাবিদ লে. কর্নেল (অব.) কবি সৈয়দ আলী আহমদ, কলামিস্ট বেলাল আহমদ চৌধুরী, কবি ও বাচিক শিল্পী সালেহ আহমদ খসরু, সাইক্লোনের সাবেক সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার জাবেদ আহমদ, সাবেক সভাপতি ভ্রমণকাহিনি লেখক মোয়াজ আফসার, লেখক ডা: আব্দুল মজিদ, কবি আফতাব আল মাহমুদ, লেখক জগলুল হক, কবি মোহাম্মদ আব্দুল হক, কবি ইশরাক জাহান জেলি, কবি সেনোয়ারা আকতার চিনু, দোঁআশ পাবলিকেশন-এর পরিচালক লুৎফুর রহমান তোফায়েল এবং গ্রন্থের প্রকাশক মো. জসিম উদ্দিন।

সাহিত্যকর্মী ক্বারি মো: শরীফ আহমদের কোরআন তেলাওয়াতের শুরু হওয়া সাহিত্য আসরে লেখাপাঠে অংশ নেন, কবি ছয়ফুল আলম পারুল, শান্তা কামালী, সিরাজুল হক, জুবের আহমদ সার্জন, মাজহারুল ইসলাম মেনন, মুন্নি আক্তার, সাজাদ আহমদ সাজু, শিব্বির আহমদ, কয়েস আহমদ, মকসুদ আহমদ, কুবাদ বখত চৌধুরী রুবেল, মো: আব্দুল আজীজ, ওমর ফারুক প্রমুখ।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন প্রভাষক বিমান বিহারী বিশ্বাস। প্রবীণ লেখক মকসুদ আহমদ লাল অনুভূতি ব্যক্ত করে বলেন, আমি সাহিত্যকে ভালোবাসি তাই কিছু লেখার চেষ্টা করেছি। যারা আমাকে লিখতে ও বই বের করতে উৎসাহিত করেছেন তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ