শনিবার, এপ্রিল ২০ , ২০ ২৪
বিজ্ঞপ্তি::
২১ ফেব্রুয়ারী ২০ ২৪
১০ :৫৪ অপরাহ্ণ

দক্ষিণ সুরমা সরকারি কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় ঐতিহ্যবাহী দক্ষিণ সুরমা সরকারি কলেজ,সিলেট-এ মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ উদযাপিত হয়েছে।

সকাল ৬ ঘটিকায় জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটি পালনের কর্মসূচী গ্রহণ করা হয়। সকাল ৯ ঘটিকায় সিলেটের কেন্দ্রীয় শহিদমিনারে ভাষা আন্দোলনের শহিদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে কলেজের শিক্ষক পরিষদের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বেলা ১১ ঘটিকায় কলেজের আব্দুল জব্বার জলিল অডিটোরিয়াম আয়োজন করা হয় আলোচনা সভা।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. মছব্বির চৌধুরীর সভাপতিত্বে ও ইংরেজি বিভাগের প্রভাষক শ্যামলী চক্রবর্ত্তী এবং বাংলা বিভাগের প্রভাষক খালেদ আহমদ-এর সঞ্চালনায় আলোচনায় অংশ গ্রহণ করেন ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান আশরাফুল হক, দর্শন বিভাগের বিভাগীয় প্রধান রাহেনা হক, শিক্ষক পরিষদ সম্পাদক ও সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জয়নুল ইসলাম।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জনাব সালমা ইয়াসমিন। বাংলা বিভাগের বিভাগীয় প্রধান পলাশ রঞ্জন দাস, শিক্ষক পরিষদের প্রাক্তন সম্পাদক কাজরী রানী ধর। এছাড়াও কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক মণ্ডলী উপস্থিত ছিলেন।

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষ্যে কলেজের শিক্ষার্থীদের সৃজনশীল লেখনী ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে বিজয়ীদের পুরস্কার প্রদান করা হয়।

অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের সৃজনশীলতা শেখ রাসেল দেয়ালিকায় প্রদর্শিত হয়। ভাষা আন্দোলনের বীর শহিদানের আত্মার শান্তি কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ