রবিবার, অক্টোবর ১, ২০ ২৩
বিজ্ঞপ্তি
৩০ মে ২০ ২৩
১১:৩১ অপরাহ্ণ

সিলেটে ব্র্যাকের প্রাইড প্রকল্পের এমপ্লয়ার মিট-আপ সম্পন্ন

ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির আওতায় প্রাইড (প্রগ্রেসিং দ্যা রিটেইল সেক্টর বাই ইম্প্রুভিং ডিসেন্ট এমপ্লয়মেন্ট) প্রকল্পের কর্মসূচি নিয়ে সিলেটে এমপ্লয়ার মিট-আপ সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) সিলেট মহানগরীর নাইওরপুলস্হ একটি অভিজাত হোটেলে দিনব্যাপী এ এমপ্লয়ার মিট-আপ অনুষ্ঠিত হয়। ব্র্যাক ডিভিশনাল ম্যানেজার শেখ আফজাল হোসেনের সভাপতিত্বে মিট আপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাকের এসডিপি প্রোগ্রামের টেকনিক্যাল ম্যানেজার আক্তার হোসেন।

তিনি তার বক্তৃতায় বলেন, প্রাইড প্রকল্প বাংলাদেশের ৬টি শহরে কার্যক্রম পরিচালনা করছে, এ প্রকল্পের আওতায় ৩৬১৪জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে, এর মধ্যে পুরুষ ১৪৬২ এবং নারী ২১৫২ জন। পাশাপাশি তাদের চাকুরী পেতে সহায়তা করা হয়েছে।

তিনি ব্যাবসায়ীদের এ ক্ষেত্রে এগিয়ে আসার আহবান জানান। ব্যবসায়ীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে এ কার্যক্রম সফল করা সম্ভব। সভায় উপস্থিত ছিলেন- প্রাইড প্রকল্পের সিলেট সেন্টারের সেন্টার লিড আজিজুন নেছা, এমপ্লয়মেন্ট অফিসার মোঃ বেলাল হোসেন, আনোয়ার হোসেন, প্রোগ্রাম অর্গানাইজার প্রমিলা নায়েক ও মনোয়ার হোসেন সহ সিলেট শহরের বিশিষ্ট ব্যবসায়ী ও ম্যানেজারগন।

ব্র্যাক দক্ষতা উন্নয়ন কর্মসূচির আওতায় প্রাইড প্রকল্পের মাধ্যমে শোভন কর্মপরিবেশ ও প্রান্তিক পর্যায়ে সুবিধা বঞ্চিত নারী ও পুরুষদের বিনামূল্যে রিটেইল সেলসের প্রশিক্ষণ দিচ্ছে এবং কর্মসংস্থানের ব্যবস্থা করে দিচ্ছে।

এতে করে যেমন বেকারত্ব দূর হচ্ছে তেমনি করে রিটেইল সেক্টরে দক্ষ জনবল তৈরি হচ্ছে।। মিটআপে বিভিন্ন কোম্পানির মালিক এবং ম্যানেজাররা তাদের অভিজ্ঞতা শেয়ার করেন।

তারা জানান যে ব্র্যাক থেকে প্রশিক্ষণ নেওয়া কর্মীগণ অন্যান্য কর্মীদের তুলনায় অধিক দক্ষ এবং তারা ব্র্যাক কে এ ধরনের প্রশিক্ষণ দিয়ে দেশে বেকারত্বের হার কমানো এবং দক্ষ কর্মী তৈরি করার জন্য ধন্যবাদ জানান।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ