সোমবার, জুন ২৪, ২০ ২৪
স্টাফ রিপোর্টার
২ সেপ্টেম্বর ২০ ২৩
৪:৪৪ অপরাহ্ণ

এনইএমসি ডে উপলক্ষে বর্ণিল সাজে সজ্জিত নর্থ ইষ্ট মেডিকেল কলেজ
দিনব্যাপী ঝাঁকজমকপূর্ণ অনুষ্টানের মধ্য দিয়ে শনিবার (২ সেপ্টেম্বর) পালিত হয়েছে সিলেটের ঐতিহ্যবাহী প্রতিষ্টান নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ডে ২০২৩। প্রথমবারের মত দিনটি উপলক্ষে র‌্যালী, সেমিনারসহ বিভিন্ন রকম অনুষ্টানের আয়োজন করে কলেজটি। সকাল সাড়ে নয়টায় কেক কেটে এবং পায়রা উড়িয়ে অনুষ্টানের উদ্ভোধন করেন নর্থ ইষ্ট মেডিকেল কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান প্রফেসর ডাক্তার মোহাম্মদ আফজাল মিয়া, কলেজের প্রিন্সিপাল ও ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাক্তার শাহরিয়ার হোসেন চৌধুরী, ভাইস প্রিন্সিপাল প্রফেসর ডাক্তার এ এফ এম নাজমুল ইসলাম, ডাক্তার মোঃ নাজমুল ইসলামসহ অতিথিবৃন্দ। 
পরে কলেজের বর্তমান ও সাবেক শিক্ষার্থী এবং শিক্ষকমন্ডলীকে নিয়ে একটি বিশাল র‌্যালী চন্ডিপুল এলাকা প্রদক্ষিণ করে। র‌্যালী পরবর্তীতে কলেজ প্রাঙ্গনে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ ফটোগ্রাফিক সোসাইটির উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনীর উদ্ভোধন করা হয়। পরে কলেজের ফাহিম গ্যালারীতে এক আলোচনা সভা ও সায়েন্টিফিক সেমিনার অনুষ্টিত হয়। নর্থ ইষ্ট মেডিকেল কলেজের প্রিন্সিপাল ও ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাক্তার শাহরিয়ার হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও ডাক্তার ওমর বিন আব্দুল আজিজ নাদিম এবং ডাক্তার পল্লবী চক্রবর্ত্তীর পরিচালনায় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ডাক্তার মোহাম্মদ আফজাল মিয়া বলেন, জীবনে কোন কিছুই একার পক্ষে করা সম্ভব নয়। তেমনি সংষিøষ্ট সকলের সহযোগিতায় নর্থ ইষ্ট মেডিকেল কলেজ খুব কম সময়ে তার কাঙ্কিত লক্ষ্যে পৌছতে সম্ভব হয়েছে। শুরু থেকে এখন পর্যন্ত যারা এই কলেজের জন্য শ্রম এবং অর্থ দিয়েছেন তারা ইতিহাসের পাতায় অমর হয়ে থাকবেন উল্লেখ করে তিনি বলেন, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ বৃহত্তর সিলেটবাসীর জন্য চিকিৎসা সেবার ক্ষেত্রে মাইলফলক হয়ে থাকবে। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেকগুলো স্বীকৃতিসহ প্রতিষ্টানটি বেশ সুনাম অর্জন করেছে উল্লেখ করে ডাক্তার মোহাম্মদ আফজাল মিয়া বলেন, অদূর ভবিষ্যতে নর্থ ইষ্ট মেডিকেল কলজ বাংলাদেশের মধ্যে একটি অন্যতম কলেজে পরিণত হবে। এজন্য সকলের প্রচেষ্টা চালিয়ে যাওয়ার জন্য উদাত্ত আহ্বান জানান তিনি। 
সভাপতির বক্তব্যে কলেজের প্রিন্সিপাল ও ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ডাক্তার শাহরিয়ার হোসেন চৌধুরী বলেন, নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল চিকিৎসা সেবায় বরাবরই আধুনিকতায় বিশ্বাস করে।
এরই প্রেক্ষিতে বিভিন্ন ট্রান্সপ্ল্যান্ট ইউনিট চালুসহ নর্থ ইষ্ট প্রাইভেট লিমিটেড কোম্পানীকে একটি আধুনিক হেলথ সিটি হিসেবে গড়ে তোলার কথা জানান তিনি। অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান প্রফেসর ডাক্তার সৈয়দ মুসা এম এ কাইয়ুম, নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিমিটেড এর প্রতিষ্টাতা চেয়ারম্যান প্রফেসর ডাক্তার আজিজুর রহমান, অধ্যাপক ডাঃ মৃনাল কান্তি দাশ, অধ্যাপক ডাঃ গুলজার আহমদ, অধ্যাপক ডাঃ জসিম উদ্দিনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ এবং পরিচালকবৃন্দ । শুরুতে কোরআন তেলাওয়াত করেন সহকারী অধ্যাপক ডাক্তার আবুল খায়ের চৌধুরী। অনুষ্টানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিভিন্ন ব্যাচের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ। অনুষ্টানে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। বিকেলে কুশিয়ারা কনভেনশন হলে ছাত্রছাত্রীদের পরিবেশনাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাতে ফায়ার ওয়ার্ক ও ডিনারের মাধ্যমে অনুষ্টানের সমাপ্তি ঘোষনা করা হয়। বিজ্ঞপ্তি

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ