রবিবার, মার্চ ৩, ২০ ২৪
বিজ্ঞপ্তি
৬ ডিসেম্বর ২০ ২৩
৮:৫৪ অপরাহ্ণ

উসেপ এমপ্লয়ার্স কমিটি, সিলেট অঞ্চলের ২৬ তম সভা অনুষ্ঠিত

ইউসেফ কর্মমূখী শিক্ষা প্রদানের মাধ্যমে সিলেট অঞ্চলের শিক্ষার্থীদের আত্বপ্রত্যয়ী করে তোলার পাশাপাশি কর্মসংস্থান প্রদানের মাধ্যমে উল্লেখযোগ্য ভ’মিকা পালন করছে। ইউসেপ বাংলাদেশ সুবিধাবঞ্চিত নারী, প্রতিবন্ধী সহ সমাজের আরো পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের প্রশিক্ষণের পাশাপাশি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানে কর্মসংস্থানের মাধ্যামে তাদের আর্থ-সামাজিক উন্নয়নে ভুমিকা পালন করে আসছে। ইউসেপ এমপ্লয়ার্স কমিটি, সিলেট অঞ্চলের ২৬ তম সভায় বক্তারা একথা বলেন।

৬ ডিসেম্বর বুধবার ইউসেপ ট্রেনিং ইন্সটিটিউট, (ইউটিআই)-এর সম্মেলনকক্ষে ইউসেপ সিলেট রিজিয়নের অধীনে প্রশিক্ষণরত প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থানের ব্যবস্থা করার নিমিত্তে ডিসেন্ট এম্পøয়মেন্ট, ইউসেপ সিলেট রিজিয়নের উদ্যেগে গঠিত এমপ্লয়ার্স কমিটি, সিলেট এলাকার ২৬তম সভা অনুষ্ঠিত হয় ।

সিলেট ওমেনস চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি ও ইউসেপ এমপ্লয়ার্স কমিটির সহ সভাপতি স্বর্ণলতা রায় এর সভাপতিত্বে ইউসেপ সিলেট অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ কাইউম মোল্লার স্বাগত বক্তব্য ও পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ওয়েষ্টার প্রোল্টি এন্ড ফিসারিজ এর ম্যানেজিং ডাইরেক্টর ও ইউসেফ উদ্যোক্তা উন্নয়ন কমিটির সভাপতি মো: ইমরান হুসাইন, ফুলকলি ফুড প্রোডাক্টস লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ জসিম উদ্দিন, আকিজ প্লাস্টিক লিমিটেড এর এ্যাসিসটেন্ট ম্যানেজার (এইচআর) স্বাধীন কুমার, খাদিম সিরামিকস লিঃ ম্যানেজার মো: সাদিক হোসেন, প্রান গ্রæপ এর ম্যানেজার মো: ফজলে রাব্বি, মুক্তা অটোমোবাইল লি: স্বত্বাধিকারী অজিত রায় ভজন, সহ এমপ্লয়ার্স কমিটির অন্যান্য সদস্য ও ইউসেপ সিলেট রিজিওনের পক্ষে আঞ্চলিক ব্যবস্থাপক, মো:মনিরুজ্জামান, টিম লিডার-ডিসেন্ট ্এমপ্লয়মেন্ট মনি রানী দাশ, টিম লিডার-সোশ্যাল ইনক্লুশন দেব জ্যোতি দাশ ও অফিসার ডিসেন্ট ্এমপ্লয়মেন্ট এ.কে.এম ফয়সাল করিম ।

ইউসেফ সিলেট অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মো: কাইউম মোল্লা তার স্বাগত বক্তব্যে বলেন, ইউসেপ সিলেট অঞ্চলের বিভিন্ন ট্রেড কোর্স থেকে জানুয়ারি ২০২৩ থেকে নভেম্বর-২০২৩ পর্যন্ত ১১ মাসে ১২৮৩ জন ট্রেনিং প্রদান করে এর মধ্যে ১১৩৯ জনকে কর্মসংস্থানের ব্যবস্থা করে । সভায় উপস্থির সদস্যবৃন্দের আলোচনায়, ইউসেপ থেকে প্রশিক্ষণ প্রাপ্তদের ভুয়সী প্রশংসা করেন, তারা বলেন ইউসেপ প্রশিক্ষণার্থীরা কাজের প্রতি আন্তরিক ও মনোযোগি হয়, তাদেরকে সহজেই কাজে সম্পৃক্ত করা যায়।

এছাড়াও, বক্তারা বলেন, বর্তমান যুগ অটোমেশনের, তাই ইউসেপ বাংলাদেশ এর প্রশিক্ষণ কার্যক্রম বর্তমান শিল্প প্রতিষ্ঠানের চাহিদার সাথে সামঞ্জস্য রেখে কোর্স কারিকুলামকে যুগোপযোগি করে উন্নত করার পাশাপাশি মেডিকেল ইকুপমেন্ট রিপেয়ারিং বিষয়ে ট্রেনিং কোর্স চালু করার প্রস্তাব দনে,যাতে এই সক্টেরে অধকি সংখ্যক লোকরে র্কমসংস্থানরে ব্যবস্থা হয় ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ