শনিবার, এপ্রিল ২০ , ২০ ২৪
জকিগঞ্জ প্রতিনিধি ::
২ মার্চ ২০ ২৪
৯:১১ অপরাহ্ণ

জকিগঞ্জের শত্রুতার জেরে খড়ের ঘরে আগুন: পাল্টাপাল্টি অভিযোগ

জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়নের এলংজুরী গ্রামের আব্দুস শুক্কুরের বাড়িতে আগুন লেগে মুহুর্তেই ছাই হয়ে যায় গবাদিপশুর জন্য রাখা খড়ের ঘর।

গতকাল শুক্রবার সকাল অনুমান ৭টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে প্রতিবেশীরা এসে আগুন নেবানোর চেষ্টা করেও ব্যার্থ হলে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত আব্দুস শুক্কুর ও প্রতিবেশী নাজিম উদ্দিনের পক্ষ থেকে পাল্টাপাল্টি অভিযোগ রয়েছে। আব্দুস শুক্কুর বলেন, পাশের বাড়ির নাজিম উদ্দিন জায়গা বিক্রির কথা বলে আমার কাছ থেকে দেড় লক্ষ টাকা নিয়ে জমি রেজিষ্টি না করে গোপনে বাড়ি থেকে পালিয়ে বিদেশে চলে যায়।

বর্তমানে ঐ জায়গায় নাজিমের স্ত্রী খাল খনন করতে চাইলে আমি বাধা দেই। এসময় নাজিম উদ্দিনের স্ত্রী লোকজন নিয়ে এসে আমার ঘরে হামলা করে। আমি স্ত্রী সন্তান নিয়ে ঘরের ভিতরে ঢুকে পড়লে ইট পাটকেল নিক্ষেপ করে এবং আমাকে না পেয়ে খড়ের ঘরে আগুন লাগিয়ে চলে যায়।

স্থানীয়রা ট্রিপল নাইনে কল দিলে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করে। বিষয়টি তিনি থানা পুলিশকে জানিয়েছেন এবং মামলার প্রস্তুতি নিচ্ছেন। অপরদিকে প্রবাসী নাজিম উদ্দিনের স্ত্রী অভিযোগ অস্বীকার করে বলেন, উনার কাছে আমরা কোনো জায়গা বিক্রি করি নাই।

আব্দুস শুক্কুর একজন দাঙ্গাবাজ প্রকৃতির লোক। সে শত্রুতা করে আমাদের ফাঁসানোর জন্য এসব কাজ করেছে। তিনি বলেন, কিছুদিন পূর্বে প্রতিবেশী শুক্কুরের ঘরের নোংরা পানি আমার সীমানায় আসতে থাকলে আমি ড্রেন করে পানি নিষ্কাশনের ব্যবস্থা করতে চাইলে তিনি বাধা দেন এবং শারিরীক ভাবে লাঞ্চিত করে। এ ব্যাপারে আব্দুস শুক্কুরকে আসামীকরে জকিগঞ্জ থানায় একটি মামলা করেছি।

গতকালও উক্ত জায়গায় খাল খনন করতে গেলে আব্দুস শুক্কুর বাধা দেন। পরে তিনি নিজ নিজের আগুন লাগিয়ে আমাকে ফাঁসানোর চেষ্টা করছেন। জকিগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ আজম আলী বলেন, তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের লোকেরা এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। আব্দুস শুক্কুরের খড়ের ঘরের পাশেই রয়েছে তার বসত ঘর। দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে যাওয়ায় বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা হয়েছে। আগুনে অনুমান দশ হাজার টাকার ক্ষতি হয়েছে। একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনায় এলাকার জনসাধারণের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। স্থানীয়রা জানান, এলাকায় প্রতিবেশীদের সাথে যে কোনো বিষযে মনোমালিন্য দেখা দিলেই একে অপরকে ফাঁসানো বা ক্ষতিসাধনের লক্ষ্যে এসব কার্যকলাপ দীর্ঘদিন থেকে করে আসছে। এ সব কার্যকলাপ রোধ করতে প্রশাসনসহ সংশ্লিষ্ট মহলের হস্তক্ষেপ ও সহযোগিতা কামনা করছেন এলাকাবাসী। এ বিষয়ে জকিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুকান্ত চৌধুরী বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে লিখিত অভিযোগ এলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। -

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ