রবিবার, মে ২৬, ২০ ২৪
বিজ্ঞপ্তি
৩ জুন ২০ ২৩
৪:৫১ অপরাহ্ণ

ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট (আকবেট)-এর আলোচনা সভা অনুষ্ঠিত

পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উন্নত করতে মানসম্মত শিক্ষার বিকল্প নেই সিলেট সদর উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তার বলেন, সিলেটে পিছিয়ে পড়া জনগোষ্ঠী বিশেষ করে বেদে সম্প্রদায় ও চা বাগানে বেড়ে ওঠা শিশুদের শিক্ষার মানের গুণগত পরিবতন আনা জরুরি।

আর মানসম্মত শিক্ষা অর্জনের উদ্দেশ্যে শিক্ষকদের প্রশিক্ষণের উপর বরাদ্দ থাকা দরকার। এছাড়াও যুগোপযোগী কারিকুলাম নির্ধারণের জন্য নীতিনির্ধারকদেরকে গুরুত্বপূণ ভূমিকা রাখতে হবে। ডিজিটাল বাংলাদেশ গঠনে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য মানসম্মত শিক্ষার ব্যবস্থা করতে হবে।

ইউকে বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট (আকবেট) ও গণস্বাক্ষরতা অভিযানের যৌথ উদ্যোগে শিক্ষা বিষয়ক গেøাবাল সপ্তাহ উপলক্ষে তৃণমূল পর্যায়ে অংশীজনদের নিয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

’ন্যায্যতাভিত্তিক বিনিয়োগ শিক্ষার অর্থায়নে ঔপনিবেশিকতার অবসান’ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার (১ জুন) সিলেট সদর উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন আকবেট-এর নির্বাহী পরিচালক আসাদুজ্জামান সায়েম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল আহাদ, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ ফারুকুল ইসলাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার শিরিনা আক্তার।

সভাপতির বক্তব্যে আকবেট-এর নির্বাহী পরিচালক আসাদুজ্জামান সায়েম শিক্ষা বিষয়ক গেøাবাল সপ্তাহের বিভিন্ন দিক তুলে ধরেন। শিক্ষার অধিকার নিশ্চিত করার জন্য রাষ্ট্রসমূহকে অর্থায়ন এবং রাষ্ট্রীয় সম্পদের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার জন্য সবাইকে আহবান জানান।

অনুষ্ঠানে মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন, চা বাগান শ্রমিক, বেদে সম্প্রদায়, স্কুল ও কলেজের শিক্ষক, বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী, সরকারি ও বেসরকারি সংস্থার লোকজন। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণিপেশার লোকজন ছাড়া সরকারি ও বেসরকারি সংস্থার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ