রবিবার, মে ২৬, ২০ ২৪
বিজ্ঞপ্তি::
২৩ মে ২০ ২৩
৭:১৪ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সম্মাননা - অধ্যক্ষ লে. কর্ণেল (অব.) মুনীর আহমেদ কাদেরী
স্কলার্সহোমে বঙ্গবন্ধুর 'জুলিও কুরি' শান্তি পদক প্রাপ্তির ৫০তম বার্ষিকী উদযাপন

স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাসের অধ্যক্ষ লে. কর্ণেল (অব.) মুনীর আহমেদ কাদেরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৩ সালের ২৩ মে বিশ্ব শান্তি পরিষদ কর্তৃক ‘জুলিও কুরি’ শান্তি পদকে ভূষিত করা হয়। মূলত নিপীড়িত, নিষ্পেষিত, নির্যাতিত মানুষের পক্ষে কাজ করার স্বীকৃতি স্বরূপ বঙ্গবন্ধু এই পুরস্কার লাভ করেন।

বাংলাদেশের স্বাধীনতা এবং শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর মহান কীর্তি যুগ থেকে যুগে উচ্চারিত হতে থাকবে। আমাদের এই প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন থেকে সংগ্রামে অবিচল থেকে এগিয়ে যেতে হবে। বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক সম্মাননা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শান্তি পদক প্রাপ্তি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের 'জুলিও কুরি' শান্তি পদক প্রাপ্তির ৫০তম বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। আজ মঙ্গলবার (২৩ মে) সকালে স্কলার্সহোম শাহী ঈদগাহ ক্যাম্পাস অডিটোরিয়ামে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে দিনটি উদযাপন করা হয়। পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক ফাতেমা নওশীন তাবাসসুমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আশরাফ হোসেন চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জীববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সুজিত রঞ্জন দেব, রসায়ন বিভাগের প্রভাষক জহিরুল ইসলাম। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন একাদশ শ্রেণির শিক্ষার্থী মো. মিজানুর রহমান ও দশম শ্রেণির শিক্ষার্থী আদিবা খান ঐশী প্রমূখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ