মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০ ২৩
ডেস্ক নিউজ::
৭ জানুয়ারী ২০ ২৩
১১:০ ৮ অপরাহ্ণ

কলকাতায় আন্তর্জাতিক বাঙালী সম্মেলনে ডা.স্বপ্নীল

শুক্রবার (৬ জানুয়ারী) কলকাতার ইস্টার্ন জোনাল কালচারাল সেন্টারে বাংলা ওয়ার্ল্ড ওয়াইড আয়োজিত দ্বিতীয় আন্তর্জাতিক বাঙালী সম্মেলনের উদ্বোধনী অনুস্ঠানে যেগ দিয়েছেন সম্মেলনের অন্যতম আয়োজক বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব ( স্বপ্নীল) ।

অনুস্ঠানে সভাপতিত্ব করেন কলকাতা ও মুম্বাই হাইকোর্টর সাবেক প্রধান বিচারপতি, মহারাস্ট্র ও কর্নাটকের সাবেক রাজ্যপাল ও বাংলা ওয়ার্ল্ড ওয়াইডের সভাপতি শ্রী চিত্ততোষ মুখোপাধ্যায়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযদ্ধা ব্যরিস্টার আমিরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জনাব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, কলকাতা হাইকোর্টের সাবেক প্রধান বিচারপতি ও সাবেক রাজ্যপাল শ্রী শ্যামল সেন, সুপ্রিম কোর্টের মাননীয় বিচারপতি ওবায়দুল হাসান, বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় সাংসদ জনাব এবাদুল করিম, কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার জনাব আন্দালিব ইলিয়াস ও ব্যরিস্টার তানিয়া আমির। স্বাগত বক্তব্যে অধ্যাপক স্বপ্নীল আশা প্রকাশ করেন যে, পৃথীবির ১১৪ টি শহরে ছড়িয়ে থাকা বাঙালিয়ানা চর্চার মধ্যে যোগাযোগ আর বাঙালীয়ানা চর্চার মুল প্ল্যাটফর্ম হয়ে উঠবে বাংলা ওয়ার্ল্ড ওয়াইড ।

শনিবার (৭ জানুয়ারী) সম্মেলনটির হেলথ ভার্টিকালে ফ্যাটি লিভার বিষয়ে লেকচার দেন অধ্যাপক স্বপ্নীল।

তিনি অন্যান্য বিষয়ের মধ্যে ফ্যাটি লিভারে আয়ুর্বেদ চিকিৎসা নিয়ে তার সাম্প্রতিক গবেষনা সম্বন্ধে আলোচনা করেন। এই সেশনে অন্য বক্তা ছিলেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত লিভার বিশেষজ্ঞ ডা. অশোকানন্দ কোনার। তিন দিনব্যপী সম্মেলনটি শেষ হচ্ছে ৮ জানুয়ারী।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ