শুক্রবার, ডিসেম্বর ২, ২০ ২২
কোম্পানীগঞ্জ প্রতিনিধি::
২৪ নভেম্বর ২০ ২২
২:৫৭ অপরাহ্ণ

আল্লাহর সন্তুষ্টির জন্য মুমিনদেরকে ভালোবাসতে হবে: শায়খ আহমাদুল্লাহ

আস-সুন্নাহ ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ বলেছেন , একজন মানুষ নিজেকে মুসলমান দাবী করলে প্রথমে তার মধ্যে যে বিষয়টি স্পষ্ট করতে হবে তা হলো ঈমান। আর এ ঈমানের রয়েছে অনেক শাখাপ্রশাখা। তার মধ্যে হল আল্লাহর উদ্দেশ্যে ভালোবাসা এবং আল্লাহর উদ্দেশ্যে ঘৃণা করা। বলতে হয়, মুমিন হতে হলে ঈমানের কারণেই আল্লাহর সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে কাউকে ভালোবাসতে হবে আর কাউকে ঘৃণা করতে হলে তাও ঈমানের কারণেই আল্লাহর সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে হতে হবে।

বুধবার (২২ নভেম্বর) রাত ১০ টা ৩০ মিনিটে পাড়ুয়া শাহী ঈদগাহ ময়দানে পাড়ুয়া ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও পাড়ুয়া ইসলামী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত তাফসিরুল কোরআন মাহফিলে হাজার হাজার মুসল্লীদের উপস্থিতিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। তিনি আরো বলেন, আল্লাহর উদ্দেশ্যে কাউকে ভালোবাসার অর্থ হলো, কোনো দীনদার বা আল্লাহ ওয়ালাকে তার দীনদারীর কারণে ভালোবাসা।

অনুরুপ আল্লাহর উদ্দেশ্যে কাউকে ঘৃণা করার অর্থ হলো, আল্লাহ ও তার রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া-সাল্লাম এর অনুগত্য বর্জন এবং তার মাঝে প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া-সাল্লাম এর প্রেম না থাকার কারণে ঘৃণা করা। এটাই ঈমানের দাবি। যারা একমাত্র মহান আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে পরস্পরে ভালোবাসার বন্ধনে আবদ্ধ হবে, এতে তাদের পার্থিব কোনো স্বার্থ জড়িত থাকবে না এরুপ ব্যক্তিদেরকে মহান আল্লাহ তা’আলা কিয়ামতের কঠিন সময়ে তার রহমাতের ছায়ায় আশ্রয় দিবেন।

সেদিন আল্লাহর রহমতের ছায়া ব্যতিত আর কোনো ছায়া থাকবে না এবং অবশেষে তাদেরকে জান্নাত প্রদানের মাধ্যমে পুরস্কৃত করবেন। উক্ত তাফসির মাহফিলে কলাবাড়ী মাদ্রাসার পরিচালক মাওলানা আব্দুল মুছাব্বির ও অত্র প্রতিষ্ঠানের সাবেক সভাপতি মাওলানা আব্দুল কাদিরের যৌথ সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বয়ান পেশ করেন মাওলানা রুহুল আমীন সাদী ঢাকা,মাওলানা ক্বারী তৈয়বুর রহমান লাফনাউট গোয়াইনঘাট,মাওলানা জসিম উদ্দিন প্রমুখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ