শনিবার, মে ২৮, ২০ ২২
আন্তর্জাতিক ডেস্ক::
১১ মে ২০ ২২
৫:৩১ অপরাহ্ণ

‘খারকিভ অঞ্চলে ভয়ংকর ফাঁদ পেতেছে রুশ সেনারা’

খারকিভ অঞ্চলের বেশ কিছু শহর পুনর্দখলের দাবি করেছে ইউক্রেন। তবে রুশ সেনারা ওইসব অঞ্চলে ‘ভয়ংকর ফাঁদ’ পেতে রেখে গেছে বলে দাবি করেছেন প্রাদেশিক গভর্নর ওলেগ সিনেগুবভ। বিবিসি বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। এই কারণে সিনেগুবভ পুনর্দখল করা শহরগুলোর বাসিন্দাদের নিজেদের বাড়িতে ফিরে যাওয়ার পরিবর্তে আশ্রয়কেন্দ্রে থাকার আহ্বান জানিয়েছেন। ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামকে তিনি বলেন, শত্রু ভয়ংকর।

তারা যতটা সম্ভব বেসামরিক ইউক্রেনীয়দের আঘাত করার জন্য সবকিছু করেছে। সিনেগুবভ আরও বলেন, ইউক্রেনীয় সেনারা সফল আক্রমণাত্মক অভিযান চালিয়ে রুশ বাহিনীর কাছ থেকে আশেপাশের বেশ কয়েকটি শহর মুক্ত করেছে। খারকিভ ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর। আগ্রাসন শুরুর পর থেকেই শহরটিতে তীব্র গোলাবর্ষণ করে আসছে রাশিয়া। এদিকে, পূর্ব ইউক্রেনের স্লোভিয়ানস্ক শহরের দুটি এলাকায় ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে বলে জানিয়েছেন শহরটির মেয়র ভাদিম লিয়াখ।

এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা ঘটেনি। মঙ্গলবার ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফের একটি প্রতিবেদন অনুসারে, রাশিয়ানরা স্লোভিয়ানস্কের উত্তরে ওলেক্সান্দ্রিভকা এবং শ্যান্ড্রিহোলভের বসতিগুলোর চারপাশে ইউক্রেনের প্রতিরক্ষা ভেদ করার চেষ্টা করছিল। এই অঞ্চলে প্রায় দুই সপ্তাহ ধরে প্রায় অবিরাম যুদ্ধ চলছে, তবে রুশ বাহিনী ওখানে ন্যূনতম অগ্রগতি করেছে বলে মনে হচ্ছে।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ