রবিবার, মে ২৬, ২০ ২৪
স্টাফ রিপোর্টার: :
৩ জুন ২০ ২৩
৫:৩২ অপরাহ্ণ

দু একদিনের মধ্যেই এ্যাকশন-কাইয়ুম চৌধুরী
বিদ্রোহীদের বিষয়ে এখনো চুপ সিলেট বিএনপি

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অবাধ্য হয়ে কাউন্সিলর পদে প্রার্থী হওয়াদের নিয়ে এখনো অনেকটাই নিশ্চুপ সিলেট বিএনপি।

কেন্দ্র কিংবা সিলেট থেকে তাদের বিরুদ্ধে কোন এ্যাকশন এখনো নেয়নি দলটি। ইতিমধ্যে বিএনপির দায়িত্বশীল অনেকেই প্রার্থী হয়ে নির্বাচনী মাঠে প্রচারণায় ব্যস্থ রয়েছেন।

তবে বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ বলছেন খুব শীগ্রই তাদেরকে দল থেকে বহিষ্কার করবে কেন্দ্রীয় বিএনপি। গত ১০ মে সিলেট মহানগর বিএনপির নেতৃবৃন্দ দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ঢাকায় সাক্ষাত করেন।

এমনকি নেতৃবৃন্দের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এসময় তিনি সিলেটের নেতাকর্মীদের নির্বাচনে অংশ না নেওয়ার কঠোর নির্দেশনা দেন। তখন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন সাংবাদিকদের বলেছিলেন, সিলেটসহ পাঁচ সিটি নির্বাচনে মেয়র কিংবা কাউন্সিলর- কোনো পদেই দলের নেতাকর্মীর প্রার্থী হওয়া দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান চান না।

তাঁর পক্ষ থেকে সিলেটে সম্ভাব্য প্রার্থীদের নির্বাচন থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। কেউ প্রার্থী হলে তার বিষয়ে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

যত বড় নেতা হোন না কেন, কাউকে ছাড় দেওয়া হবে না বলে দলের উচ্চ পর্যায় থেকে জানানো হয়েছে।

তিনি বলেছিলেন, দলের হাইকমান্ডের নির্দেশনায় সিসিকে কাউন্সিলর পদে প্রার্থী হতে ইচ্ছুক বিএনপির ২৫ নেতার নাম উল্লেখ করে একটি প্রাথমিক তালিকা করে কেন্দ্রীয় বিএনপির গুরুত্বপূর্ণ নেতাদের পাশাপাশি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে ইতোমধ্যে পাঠানো হয়েছে।

নির্বাচনে অংশ নিলে এসব নেতাকে স্থায়ীভাবে বহিষ্কারের সিদ্ধান্ত আসতে পারে। কিন্তু প্রচারণা শুরু হলেও দরটি এখন পর্যন্ত তাদের প্রার্থীদের বিষয়ে কোন সিদ্ধান্ত নেয়নি।

এই তালিকায় থাকা অনেকেই বর্তমান কাউন্সিলর। এছাড়া মহিলা দল, যুবদল ও ছাত্রদলের অনেক নেতা এবার দলের নির্দেশনা অমান্য করে প্রার্থী হয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, দলের নির্দেশ অমান্যকারীদের তালিকা আমরা গতকালই কেন্দ্রে জমা দিয়েছি।

আমরা আশা করছি দু একদিনের মধ্যেই তার্দের বিরুদ্ধে এ্যাকশনে যাবে কেন্দ্র।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ