শনিবার, জুলাই ২৪, ২০ ২১
ডেস্ক নিউজ ::
১৮ জুলাই ২০ ২১
৯:৩৯ অপরাহ্ণ

সিলেট মহানগরের সকল মসজিদের একাধিক জামাত আয়োজন করা যাবে
সিলেটের শাহী ঈদগাহ সহ কোন ঈদগাহে ঈদের জামাত হবে না!

বিশ্বজুড়ে করোনা মহামারির কারণে বিপর্যস্ত জনজীবন। দেশ তথা সিলেটে করোনা ভাইরাসের সংক্রমন বেড়েই চলেছে। এরই মধ্যে মুসলিম উম্মার ধর্মীয় বৃহত্তম অনুষ্ঠান ঈদ উল আযহা পালিত হবে। পরিস্থিতি বিবেচনায় করোনা ভাইরাসের সংক্রমন রোধ কল্পে এবারও সিলেটের ঐহিত্যবাহি শাহী ঈদগাহ সহ নগরের সকল ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না।

রবিবার (১৮ জুলাই ২০২১) বিকেলে নগর ভবনে শাহী ঈদগাহ পরিচালনা কমিটির সাথে এক জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে, সিলেট মহানগরের ছোট বড় সকল মসজিদে স্বাস্থ্যবিধি অনুসরণ করে একাধিক ঈদের জামাত অনুষ্ঠান আয়োজন করা যাবে। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধরী বলেন, ত্যাগের মহিমায় এই ঈদে আমরা অনেকেই পশু কোরবানি দেবো।

তবে, কোরবানির মাধ্যমে পরিবেশ যাতে বিপর্যস্ত না হয় সেদিকে সকলকে লক্ষ্য রাখতে হবে। নির্ধারিত স্থানে পশু কোরবানি দিন এবং রাস্তাঘাটে যাতে কোরবানির ময়লা আবর্জনা বা পশুর চামড়া ফেলে রাখবেন না।

সিসিক মেয়র বলেন, কোরবানির পশুর চামড়া আপনার বাসা-বাড়িতেই রাখুন। প্রয়োজনে সিলেট সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীরা সংগ্রহ করবে। কোন অবস্থাতেই রাস্তায়, ড্রেনে, খাল বা ছড়ায় ফেলে দেবেন না। ঈদের জামাত ও কোরবানীর আনুষ্ঠানিকতায় স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ জানান সিসিক মেয়র।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ