শনিবার, মে ২৮, ২০ ২২
ডেস্ক নিউজ::
১৩ মে ২০ ২২
৬:২৫ অপরাহ্ণ

টুকেরবাজার পীরপুরে নদীভাঙন রোধের কার্যক্রম পর্যবেক্ষণে প্রতিনিধি দল
যুক্তরাজ্য থেকে মেয়র আরিফের নির্দেশনা

অতি সম্প্রতি সিলেট সিটি কর্পোরেশনের বর্ধিত সীমানা ঐতিহ্যবাহী টুকেরবাজারের পীরপুরে সুরমা নদীতে তলিয়ে যাওয়ার উপক্রম হয়েছে প্রায় দু’শ বছরের পুরনো স্থাপনা। টানা বৃষ্টিতে সুরমা নদীর পানি বৃদ্ধিতে হুমকির মুখে পড়েছে পীরপুরের সুরমা তীরের বেশ কয়েকটি ঘরবাড়ি।

নদী তীরবর্তী জনবসতি বাঁচাতে তাৎক্ষণিক উদ্যোগ নিয়েছে সিলেট সিটি কর্পোরেশন। ব্যাক্তিগত কাজে যুক্তরাজ্যে অবস্থানরত মেয়র আরিফুল হক চৌধুরীর নির্দেশনায় নদীভাঙন রোধে সার্বক্ষণিক প্রচেষ্ঠা চালাচ্ছে সিসিক।

আজ শুক্রবার (১৩ মে ২০২২) দুপুর ২টায় নদীভাঙন রোধের কার্যক্রম পর্যবেক্ষণের সময় সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহি প্রকৌশলী রাজি উদ্দিন খাঁন বলেন, নদীভাঙনের খবর শুনে মেয়র তৎক্ষণাৎ নির্দেশনা প্রদান করেন। নির্দেশনা মোতাবেক এখন পর্যন্ত এক হাজার বস্তা বালু, পর্যাপ্ত পরিমাণে ইট, ইটের খোয়া এবং বাঁশ সরবরাহ করা হয়েছে।

দৈনিক মজুরি ভিত্তিতে নিয়োজিত প্রায় ৫০ জন শ্রমিক দিন-রাত কাজ করছেন। নদীতে এখন প্রচুর পানি থাকার কারণে যদিও জায়গাটি মারাত্মকভাবে ঝুঁকিপূর্ণ। কিন্তু সাময়িক প্রটেকশনের জন্য যা যা প্রয়োজন, সবটুকুই করা হচ্ছে। নদীভাঙন রোধের কার্যক্রম পর্যবেক্ষণে উপস্থিত ছিলেন সিসিকের পরিবহন শাখা প্রধান তানভীর আহমদ তামিম, মেয়রের ব্যাক্তিগত সহকারি মুহিবুল ইসলাম ইমন ও সিসিকের সংরক্ষণ শাখার কর্মকর্তা কর্মচারিবৃন্দ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ