শনিবার, এপ্রিল ২০ , ২০ ২৪
বিজ্ঞপ্তি::
২৫ মে ২০ ২৩
৭:০ ৮ অপরাহ্ণ

এফআইভিডিবি দিশারী প্রকল্প কর্তৃক জনসচেতনতামূলক গণনাটক প্রদর্শন

সিলেট সদর উপজেলার হাটখোলা ইউনিয়নে এফআইভিডিবি, দিশারী প্রকল্প কর্তৃক বাল্যবিবাহ প্রতিরোধ, দুর্যোগ প্রস্তুতি, প্রজনন স্বাস্থ্য বিষয়ে এক জনসচেতনতামূলক গণনাটক প্রদর্শিত হয়েছে। গত বুধবার বেলা সাড়ে ১১টায় নাটকটি পিটারগঞ্জ বাজার সংলগ্ন একটি মাঠে অনুষ্ঠিত হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটখোলা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মবশির আলী। এই গণনাটকে আরো উপস্থিত ছিলেন দিশারী প্রকল্পের লিড অর্গানাইজেশন পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল এর কমিউনিকেশন অফিসার মাহবুবা ফাহমি, রেজিলিয়েন্স অফিসার মরিয়ম জাহান সোনালী।

দিশারী প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী সাদিকুর রহমান, জেলা সমন্বয়কারী গোলাম মোস্তফা, প্রোগ্রাম মনিটর তানিম পাপিয়া, মনিটরিং অফিসার শেখ তাওহীদা রহমান, ইউনিয়ন মবিলাইজার শাহিদা আক্তার, ইউনিয়ন মবিলাইজার জনাব মহিবুল্লাহ। এই নাটকটি এলাকার সকল গন্যমান্য ব্যক্তি, ইউনিয়ন পরিষদের মেম্বার, নারী ও কিশোরী সহ এলাকার প্রায় ৪০০ লোক উপভোগ করেন।

প্যানেল চেয়ারম্যান এফআইভিডিবি দিশারী প্রকল্প কে এই জনসচেতনামূলক গণনাটক প্রদর্শনের জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন লোকজন অনেক সময় লোভে পড়ে মেয়েকে অল্প বয়সে বিয়ে দেয় যার ফল হয় ধৈর্য ভয়াবহ। বিশেষ করে দুর্যোগের পর বাল্যবিবাহ টা বেশি হয়। সন্তান সম্ভবা মায়েদের ও বিভিন্ন সময়ে সঠিক যতœ হয় না। আশা করি, এই নাটকটি বাল্যবিবাহ প্রতিরোধ তথা মাতৃ ও শিশু মৃত্যু প্রতিরোধ করতে বিরাট জনসচেতনতা তৈরি করবে। বিজ্ঞপ্তি

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ