সোমবার, জুলাই ২২, ২০ ২৪
বিজ্ঞপ্তি:
১৪ জুন ২০ ২৪
৫:৪২ অপরাহ্ণ

পরিবেশের ভারসাম্য রক্ষা করতে ফলজ বনজ ও ঔষধি গাছ রোপনের বিকল্প নেই

সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক বলেছেন পরিবেশের ভারসাম্য রক্ষা করতে ফলজ বনজ ও ঔষধি গাছ রোপনের বিকল্প নেই।

তিনি বলেন জলবায়ু পরিবর্তনের কারণে আমাদের দেশে খুব বেশি বজ্রপাত হচ্ছে। এবং এই বজ্রপাতে ইতো মধ্যে অনেক মানুষ মারা যাচ্ছে। শুধু তাই নয় অতি বৃষ্টি অতি গরম আমাদের জনজীবনকে অতিষ্ঠ করে তুলে।

এ পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে আমাদেরকে বেশি বেশি করে বৃক্ষরোপণ করতে হবে। একমাত্র সবুজ বনায়নই পারে আমাদের পরিবেশের ভারসাম্য রক্ষা করতে। বজ্রপাত ঠেকাতে তালগাছ রোপনের তাগিদ দেন উপস্থিত সকলকে।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে সিলেট সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বিনামূল্যে নারিকেল চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার নাছরিন আক্তারের সভাপতিত্বে শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি অফিসার অপূর্ব লাল সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান) হাসিনা আক্তার।

উপস্থিত ছিলেন ১নং জালালাবাদ ইউপি চেয়ারম্যান মানিক মিয়া, ২নং হাটখোলা ইউপি চেয়ারম্যান মাওলানা কে এম রফিকুজ্জামান, ৪নং খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান বদরুল ইসলাম আজাদ, ৮নং কান্দিগাঁও ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মনাফ ও ৭নং মোগলগাঁও ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান নেছার আহমদ প্রমূখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ