শুক্রবার, আগস্ট ১৯, ২০ ২২
বিজ্ঞপ্তি::
৩ আগস্ট ২০ ২২
৯:১৮ অপরাহ্ণ

হাওয়াপাড়ায় দীর্ঘদিনপর উদ্ধার হচ্ছে ড্রেন

দীর্ঘদিন পর সিলেট নগরীর তাতীপাড়া থেকে হাওয়াপাড়া ড্রেন উদ্ধারে নেমেছে সিলেট সিটি করপোরেশন। বুধবার (৩ আগস্ট) সিলেট সিটি করপোরেশনের ইঞ্জিনিয়ার ইসমাইল হোসেন, সিটি কর্পোরেশনের সার্ভেয়ার বাপ্পু সেন অভিযান চালান নগরীর হাওয়াপাড়া মসজিদের সামন দিয়ে বয়ে যাওয়া ড্রেনের উপরে বাউন্ডারি দেয়াল ভেঙে এ জায়গা উদ্ধার করা হয়।

সিলেট সিটি কর্পোরেশন সূত্র জানায়, দীর্ঘদিন থেকে তাতীপাড়া থেকে হাওয়াপাড়া হয়ে আসা ড্রেনটির জায়গা দখল করে রাখা হয়। কিন্তু সিটি কর্পোরেশনের ম্যাপ ও রেকর্ড অনুযায়ী সেখানে ৩ থেকে ৪ ফুট ড্রেন থাকার কথা। ড্রেনটি দখলের কারণে অল্প বৃষ্টিতে হাওয়াপাড়া এলাকার রাস্তাঘাট পানিতে ভরাট হয়ে যেতো। তাই পানি নিষ্কাশন ও ড্রেন প্রশস্তকরণের জন্য অভিযানে নামে সিলেট সিটি করপোরেশন।

হাওয়াপাড়া এলাকার ষাটোর্ধ্ব একাধিক ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন, হাওয়াপাড়া এলাকার বাসিন্দা আবু বকর হিরণ সহ অন্যান্য কয়েকজন ড্রেনের উপর বাউন্ডারি নির্মাণের ফলে ড্রেনটি ছোট হয়ে গিয়েছিল। ফলে দ্রুত পানি নামতে না পারায় হাওয়াপাড়া এলাকায় জলাবদ্ধতা দেখা দিত। ড্রেনের পুরো জায়গা উদ্ধার হলে, ড্রেন দিয়ে পানি দ্রুত নেমে যাবে এবং জলাবদ্ধতার সৃষ্টি হবে না। নাম প্রকাশে অনিচ্ছুক হাওয়াপাড়া এলাকার একাধিক বাসিন্দা জানান, তাতীপাড়া থেকে হাওয়াপাড়া পর্যন্ত ড্রেন অনেক বড় প্রায় ৫ ফুট প্রস্থ ছিল।

সেই ড্রেন দিয়ে পূর্বে ছোট ছোট নৌকা চলত ও বড় জাল দিয়ে মাছ ধরা হতো। কিন্তু দখলদারদের কারণে ড্রেনটি দখল হয়ে যায়। বর্তমানে ড্রেনটি প্রায় দেড় ফুট প্রস্থ। যার ফলে অল্প বৃষ্টিতে পানি জমে রাস্তাঘাট ও বাসা-বাড়িতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। বর্তমানে ড্রেনটি উদ্ধার করে খনন করা হলে হাওয়াপাড়াবাসি একটু সস্তি পাবে এবং মেয়র তথা সিলেট সিটি করপোরেশনের কাছে কৃতজ্ঞ থাকবে।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ