শনিবার, এপ্রিল ২০ , ২০ ২৪
বিজ্ঞপ্তি::
১ মার্চ ২০ ২৪
৮:৩২ অপরাহ্ণ

সাংবাদিকতার জগতে আদর্শবাদী সংবাদিক হিসেবে পরিচিত ছিলেন সিএম মারুফ ও ইকবাল মনসুর
বিপিজেএ’র স্মরণ সভায় শফিউল আলম চৌধুরী নাদেল

মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র পরিচালক, দৈনিক উত্তরপূর্ব’র সম্পাদক ও প্রকাশক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, সিলেটের সাংবাদিকতা জগতে আদর্শবাদী সাংবাদিক হিসেবে পরিচিত ছিলেন সিএম মারুফ ও ইকবাল মনসুর।

প্রকৃত অর্থেই পেশাদার সাংবাদিক ছিলেন তারা। নিজেদের রাজনৈতিক অবস্থান থাকলেও সাংবাদিকতায় তার ছাপ পড়তে দেননি তাঁরা, যা বর্তমান প্রেক্ষাপটে ভাবাই যায় না। তাদের আদর্শ অনুকরণীয়, অনুসরণীয়।

দু’জনই সৎ, নিষ্ঠাবান এবং সাহসী সাংবাদিক ছিলেন। তার তাদের আন্তরিকতাপূর্ণ আচরণ দিয়ে সহজে মানুষের মণের মণিকোঠায় স্থান করে নিতে পারতেন। তাদের মৃত্যুতে সিলেটের ফটো সাংবাদিকতা অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে।

মারুফ ও মনসুর তাদের কাজের মাধ্যমে সিলেটের সাংবাদিকতা অঙ্গনসহ সর্বস্তরের মানুষের কাছে স্মরণীয় হয়ে থাকবেন। 

শুক্রবার (১ মার্চ) বিকেলে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির উদ্যোগে এসোসিয়েশনের মুধবুন সুপার মার্কেটস্থ নিজস্ব কার্যালয়ে এসোসিয়েশনের সাবেক কোষাধ্যক্ষ মরহুম সিএম মারুফ ও সাবেক সভাপতি ইকবাল মনসুর স্মরণে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসোসিয়েশনের সভাপতি সভাপতি আব্দুল বাতিন ফয়সলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইমরান আহমদ চৌধুরী, দৈনিক জালালাবাদের সহকারী সম্পাদক নিজাম উদ্দিন সালেহ, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এম এ হান্নান, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি সজল ছত্রী, সিলেট জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাঈদ চৌধুরী টিপু, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ রেণু। স্মরণ সভায় বক্তব্য রাখেন এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, দৈনিক শ্যামল সিলেটের বার্তা সম্পাদক আবুল মোহাম্মদ, এসোসিয়েশনের সাবেক সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, সাবেক সভাপতি মামুন হাসান, দৈনিক জালালাবাদের চীফ রিপোর্টার আহবাব মোস্তাফ খান, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টার শাহজাহান সেলিম বুলবুল, এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সদস্য মো. দুলাল হোসেন।

এসোসিয়েশনের সহ-সাধারণ সম্পাদক শাহীন আহমদের কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইমজার সাবেক সাধারণ সম্পাদক আনিস রহমান, আনোয়ার ফাউন্ডেশন ইউকে বাংলাদেশর পরিচালক লিমন আহমদ, এসোসিয়েশনের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজা রুবেল, কার্যনির্বাহী কমিটির সদস্য আশকার ইবনে আমিন লস্কর রাব্বী, এটিএম তুরাব, সদস্য এইচ আরিফ, ইকবাল মুন্সি, শেখ আব্দুল মজিদ, শিপন আহমদ, মামুন হোসেন, ইমজার ক্রীড়া সম্পাদক দিপক বৈদ, হাসান মো. শামীম, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সদস্য রফিক আহমদ, ফটো সাংবাদিক আহমদ শাহীন, রুবেল মিয়া, মো. মইনুল ইসলাম, আপু বণিক, তায়েফ আহমদ, ফাহিম মুন্তাছির, বাবুল খান মুন্না, সামছুল ইসলাম চৌধুরী, জুয়েল আহমদ প্রমুখ।

সভায় রাজধানীর বেইলী রোডের অগ্নিকান্ডের ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করা হয়। স্মরণ সভা শেষে দোয়া পরিচালনা করেন মাওলানা ময়নুল ইসলাম। বিজ্ঞপ্তি

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ