শনিবার, এপ্রিল ২০ , ২০ ২৪
বিজ্ঞপ্তি::
১৫ মে ২০ ২৩
৭:০ ৩ অপরাহ্ণ

কবি একেএম আব্দুল্লাহর লালন একাডেমিক পদক লাভ

একজন পাঠক লেখক সমাজের বিচারক , লেখক তার শ্রম মেধা আর মননের সমন্বয়ে, চিন্তা চেতনার বাহ্যিক আচরণ লিখনির মাধ্যমে পাঠক সমীপে উপস্হাপিত হন,যদি পাঠকরা তার লেখা সাদরে গ্রহণ করে, তবেই লেখকের রাতজাগা চিন্তার ফসলগুলো সফলতা পায়, লেখক হন সফল, পাঠকরা পায় তার আত্নার চাহিদার খোরাক।

বলছিলাম আমাদের প্রবাসী প্রিয় কবি একে এম আব্দুল্লাহ ভাইয়ের কথা, তিনি প্রবাসের জীবন কাটালেও কবিতা গান,গল্প, প্রবন্ধ নাটক ইত্যাদি লিখেই যাচ্ছেন অনবরত, দেশ ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন দেশে তার লেখা পাঠকরা সাদরে গ্রহণ করছেন, আর এই শ্রম আর লিখনির মাধ্যমে তিনি লেখার মুল্যায়ন স্বরুপ একের পর এক সম্মাননা পেয়েই যাচ্ছেন।

চলতি মাসেই লালন একাডেমি কতৃক তাকে দেয়া একাডেমি পদক তার লেখক প্রতিভার উজ্জ্বল স্বাক্ষর। কুষ্টিয়া লালন একাডেমি পদকে এবার বৃহত্তর সিলেট বিভাগ থেকে চারজন,ঢাকা বিভাগ থেকে চারজন, চট্টগ্রাম বিভাগ থেকে চারজন, রংপুর, বরিশাল, রাজশাহী, ময়মনসিংহ বিভাগ থেকে চারজন করে মোট ৩২ জন কবি লেখক সাংবাদিক প্রাবন্ধিক, গবেষক, কবি, গাল্পিক,বিভিন্ন ক্যাটাগরিতে এই পদকে ভূষিত হয়েছেন।

এবারের অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় ছিলো "সব লোকে কয় লালন কি জাত সংসারে " অনুষ্ঠানে ভারতের কলকাতা গৌহাটি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর অরিন্দম চক্রবর্তী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদক বিতরণ করেন। বেসরকারি অনেক চ্যানেল গুরুত্ব সহকারে খবরটি প্রকাশ করে।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ