রবিবার, জুলাই ৩, ২০ ২২
বিজ্ঞপ্তি::
২৩ জুন ২০ ২২
৬:১২ অপরাহ্ণ

সিলেটে নর্থ ইষ্ট হাসপাতালের ত্রাণ বিতরণ ও চিকিৎসা সেবা অব্যাহত

বৃহত্তর সিলেটের বিভিন্ন বন্যাদুর্গত এলাকা ও আশ্রয়কেন্দ্রে রান্না করা খাবার বিতরণ, ত্রাণ সহায়তা ও চিকিৎসা সেবা প্রদান অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছে নর্থ ইষ্ট মেডিকেল কলেজ হাসপাতাল। গত এক সপ্তাহ থেকে হাসপাতালের এই কার্যক্রম চলছে। পাশাপাশি ফ্রি মেডিসিন ও চিকিৎসা সেবা প্রদানে চারটি মেডিকেল টিম বন্যা কবলিত আশ্রয় কেন্দ্রগুলোতে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে।

নর্থ ইষ্ট মেডিকেল প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ আফজাল মিয়া এবং ব্যবস্থাপনা পরিচালক ও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরীর তত্বাবধানে ও উপস্থিতিতে এই কার্যক্রম চলছে। বৃহস্পতিবার প্রায় দুই হাজার তিনশত রোগীকে ঔষধসহ ফ্রি চিকিৎসা প্রদান করা হয়। গোলাপগঞ্জের এমসি একাডেমি, ঢাকা দক্ষিণ উচ্চ বিদ্যালয়, দক্ষিন সুরমার পিএল উচ্চ বিদ্যালয়, প্রগতি উচ্চ বিদ্যালয়, তেতলি, বদিকোনা, ধরাধর পুর এবং নিয়ামাহ্ টাওয়ার চন্ডিপলসহ আটটি আশ্রয়কেন্দ্রে ফ্রি মেডিসিন প্রদান, চিকিৎসা সেবা ও ত্রাণবিতরণ করা হয়েছে।

এর আগে বুধবার গোলাপগঞ্জের এম সি একাডেমি, গোলাপগঞ্জ বাজার এবং ঢাকাদক্ষিণ উচ্চবিদ্যালয় আশ্রয়কেন্দ্রে খাবার বিতরণ ও চিকিৎসা প্রদান করা হয়ছে। একই দিন এবং এর পূর্বের দিন দক্ষিণ সুরমার বদিকোনা, তেতলি, প্রগতি উচ্চবিদ্যালয়, সিলাম মাদ্রাসা এবং ধরাধরপুরে অবস্থিত আশ্রয়কেন্দ্র গুলোতে ত্রাণ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ত্রাণ বিতরণকালে বানবাসি মানুষদের উদ্দেশ্যে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী বলেন, আমরা সাধ্যমত সবসময় আপনাদের পাশ থাকবো।

এছাড়া যেকোন প্রয়োজনে আমাদেরকে আপনারা কল করতে পারেন। তিনি বেলন, কঠিন এই দুঃসময়ে অসহায় মানুষদের সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব। সিলেটের সর্বস্তরের মানুষ বানবাসি মানুষদের সহযোগিতায় এগিয়ে আসলে আমরা এই দুর্যোগ হয়তো কাটিয়ে উঠতে পারবো। নর্থ ইষ্ট হাসপাতাল অতীতের মত যেকোন দুর্যোগে মানবিক কার্য্যক্রম চালিয়ে যাবে বলে জানান তিনি।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ