মঙ্গলবার, জুন ১৮, ২০ ২৪
বিজ্ঞপ্তি::
২৫ মে ২০ ২৪
৯:২২ অপরাহ্ণ

কবি কাজী নজরুলের জন্মবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের ১২৫তম জন্ম বার্ষিকী উপলক্ষে সিলেট নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়াম প্রাঙ্গণে ২৫ মে শনিবার বেলা সাড়ে ১১টায় কবির প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ।

দুপুর ১২টায় অডিটোরিয়াম প্রাঙ্গণে এক আলোচনা সভা ও স্বরচিত কবিতা পাঠ অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা সভাপতি রুহুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডাঃ আক্তার হোসেনের উপস্থাপনয় আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, প্রেম, দ্রোহ ও ভালবাসার কবি কাজী নজরুল ইসলামের চেতনায় উজ্জীবিত হয়ে মানুষ হিসেবে নিজেকে তৈরি করতে হবে।

সকর ধরনের লোভ লাসনার ঊর্ধ্বে উঠে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী হয়ে কবি নজরুল সৃষ্টি কর্তার দিকে তাকিয়ে মানবিক জাতি গঠনে যে ভূমিকা রেখে গেছেন আমরা তারই আলোকে সমাজ গড়তে চাই। কবি নজরুলের আদর্শ ও চিন্তা-চেতনা জাতিকে সেবা দিয়ে সৃষ্টিকর্তার সান্নিদ্য লাভ করাই ছিল তার কাজ।

বাংলা সাহিত্যের সকল শাখায় তার গান, গজল সহ অগণিত গদ্য-পদ্য রচনা করে বাঙালিকে উচু স্থানে পৌছে দেন। তিনি মানুষ নামে যে কবি লিখেন, সেই কবিতাটির মাধ্যমে তিনি মানুষ জাতির মর্যাদা তোলে ধরেছেন। তিনি সকল বৈষম্য ও শোষণ বঞ্চনার বিরুদ্ধে ছিলেন প্রতিবাদী।

কবির আদর্শের পথ ধরে দেশ ও জাতি এগিয়ে যাবে এই প্রত্যাশা সকলের। আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্য দেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কবি ধ্রুবজ্যোতি গৌতম। বক্তব্য দেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার যুগ্ম সম্পাদক শাহারুল ইসলাম মন্ডল, অর্থ সম্পাদক কবি কামাল আহমদ, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক কবি মনজুর মোহাম্মদ, দপ্তর সম্পাদক সহিদ আহমদ খান সাবের, উপ-দপ্তর সম্পাদক মোঃ সেলিম আহমদ, নিবঅহী সদস্য মোঃ ফিরোজ আহমেদ প্রমুখ।

আলোচনা সভায় লেখা পাঠে অংশ নেন আফরিন সুলতানা, অনিশা দাশ, নাঈমা জামান নদী, সামিয়া আক্তার, কনিকা আক্তার আইরিন, মোঃ রিফাত, হালিমা আক্তার রূপা, মীম। বিজ্ঞপ্তি

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ