সোমবার, জুন ২৪, ২০ ২৪
স্টাফ রিপোর্ট::
১৮ সেপ্টেম্বর ২০ ২৩
৫:৩০ অপরাহ্ণ

সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চৌধুরী এলিম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা মঞ্জুর শাফি চৌধুরী এলিম বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে যোগ্য নেতৃত্বের কোনো বিকল্প নেই। নিজের কর্মশক্তির শ্রেষ্ঠ সময়টুকু মানুষের জন্য কাজে লাগাতেই জাতীয় নির্বাচনে প্রার্থী হতে চাই।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সিলেট নগরীর একটি অভিজাত রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ ঘোষণা দেন সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এলিম। এসময় মঞ্জুর শাফি চৌধুরী এলিম বলেন, প্রথমে দেশে ব্যবসা করে ব্যর্থ হই, পরে যুক্তরাষ্ট্রে গিয়ে লেখাপড়া শেষে সেখানে দীর্ঘদিন ব্যবসা ও রাজনীতি করে সফল হয়েছি। যুক্তরাষ্ট্রে বাঙালি জনগোষ্ঠিকে মুলধারার রাজনীতিতে সম্পৃক্ত করেছি। ভুল থেকে শিখেছি। আমি মনে করি নির্বাচিত হলে মানুষকে অনেক কিছু দিতে পারবো।

তিনি বলেন, যোগ্য নেতৃত্ব ছাড়া কোনো ক্ষেত্রেই সফল হওয়া সম্ভব নয়। যোগ্য অভিভাবক থাকলে একটি পরিবার যেমন সফলতার দিকে এগিয়ে যায়। নেতৃত্বের গুণ না থাকলে শুধু প্রভাব বা পারিবারিক পরিচয়ে কেউ কোনো দায়িত্বে এলে সফল হতে পারবে না। তার কাছ থেকে দেশ ও সমাজ কিছু আশা করতে পারে না। স্মার্ট বাংলাদেশ গড়তে যোগ্য নেতৃত্বের কোনো বিকল্প নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদাহরণ টেনে এলিম চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ দ্রুত এগিয়ে চলেছে। উন্নয়নের মহাসড়ক পাড়ি দিচ্ছে বাংলাদেশ। স্থানীয় পর্যায়ে উন্নয়নের এ গতিশীলতা বজায় রাখতে সিলেট-৬ আসনে যোগ্য ও কর্মঠ নেতৃত্বের প্রয়োজন। তিনি বলেন, সাধারণের জন্য নিজেকে বিলিয়ে দেওয়ার একটা সময় থাকে। একটা বয়সের পর ইচ্ছে থাকলেও কর্মশক্তি না থাকায় আর কাজ করা যায় না।

নিজের কর্মশক্তির শ্রেষ্ঠ সময়টুকু মানুষের জন্য কাজে লাগাতেই জাতীয় নির্বাচনে প্রার্থী হতে চাই। মতবিনিময় সভায় মঞ্জুর শাফি চৌধুরী এলিম বলেন, দীর্ঘদিন ধরেই আমি সাধারণ মানুষের জন্য কাজ করে আসছি।

কিন্তু উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর উপলব্ধি করতে পেরেছি জনপ্রতিনিধি হিসেবে যেভাবে কাজের সুযোগ থাকে বাইরে থেকে ইচ্ছে থাকা সত্ত্বেও সেভাবে কাজ করা যায় না। অল্প সময়ে জনগণের প্রতিনিধি হিসেবে আমি যেভাবে মাঠে কাজ করতে পেরেছি, সাধারণ মানুষের সুখ-দুঃখে নিজেকে নিয়োজিত করতে পেরেছি আগে এমনটি পারিনি। এজন্য আমি আরও বড় পরিসরে জনগণের জন্য কাজ করার তাগিদ থেকে জাতীয় সংসদে জনগণের প্রতিনিধিত্ব করতে চাইছি। অল্প সময়ের মেয়াদে আমি আমার এলাকায় যে কাজ করেছি আমার বিশ্বাস বড় পরিসরে সুযোগ পেলে এলাকার জন্য আরও অনেক কিছু করতে পারব।

কর্মহীন জনগোষ্ঠীকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে চাই। যাতে দেশে বিদেশে কোথাও যেনো তাদের কাজের অভাব না হয়। তিনি বলেন, মাঠে কাজ করতে গিয়ে দেখেছি উন্নয়নের ক্ষেত্রে এখনও অনেক এলাকার চেয়ে পিছিয়ে আছে গোলাপগঞ্জ-বিয়ানীবাজার। এক সময় শিক্ষাদীক্ষায় এগিয়ে থাকা এ অঞ্চল ক্রমশই পিছিয়ে পড়ছে। আমি এ বিষয় নিয়ে কাজ করছি, সামনে আরও বড় পরিসরে কাজ করতে চাই। একটি সমৃদ্ধ জনপদ গড়ে তুলতে হলে শুধু বর্তমান নিয়ে না ভেবে ভবিষ্যতের জন্যও পরিকল্পনার প্রয়োজন রয়েছে। আমি সেভাবেই এগিয়ে যেতে চাই।

তিনি বলেন, আমার এলাকার লোকজন আমাকে যেভাবে সহযোগিতা সমর্থন করে যাচ্ছেন- এজন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। তিনি তাকে সবসময় সমর্থন ও সহযোগিতা প্রদানের জন্য প্রবাসীদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আগে প্রবাসীরা শুধু পরিবারের উন্নয়নের জন্য কাজ করতেন এখন তারা দেশ ও সমাজের উন্নয়নেও সমান অংশীদার। মঞ্জুর শাফি চৌধুরী এলিম সিলেট-৬ আসনে দলীয় মনোনয়ন পেতে প্রধানমন্ত্রীর সুদুষ্টি কামনার পাশাপাশি সিলেট জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সহযোগিতা প্রত্যাশা করেন। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মুবিন আহমদ জায়গীরদার, সহ সভাপতি আবুল ফজল চৌধুরী সাহেদ, রোকন উদ্দিন, জিল্লুর রহমান জিলু, মাহমুদ আহমদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক দেলওয়ার হোসেন চুন্ন প্রমুখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ