শনিবার, এপ্রিল ২০ , ২০ ২৪
বিজ্ঞপ্তি
২২ ফেব্রুয়ারী ২০ ২৪
৬:৩৯ অপরাহ্ণ

লন্ডনে আ'লীগ নেতা রণদা প্রসাদ চৌধুরী স্মরণ সভা অনুষ্ঠিত

ভাটি অঞ্চলের প্রবীণ রাজনীতিবিদ, দিরাই উপজেলা আওয়ামী লীগের দীর্ঘদিনের সভাপতি ও দিরাই-সরমঙ্গল ইউনিয়নের দুই বারের নির্বাচিত চেয়ারম্যান রণদা প্রসাদ রায় চৌধুরী স্মরণ সভা গত মঙ্গলবার লন্ডনে অনুষ্ঠিত হয়েছে।

দিরাই থানা ডেভেলাপমেন্ট অর্গেনাইজেশন ইউকে'র উদ্যোগে আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সেলিম সর্দার। সাধারণ সম্পাদক রয়েল মিয়ার পরিচালনায় এতে ডা. মাহবুব হোসেন, নজমুল হোসেন চান মিয়া, অধ্যাপক ওমর ফারুক, সাংবাদিক শফিকুল ইসলাম, ব্যারিস্টার ফখরুল আলম চৌধুরী শামীম, জগনু আহমদ, টিপু চৌধুরী, কামরুল হক, মাসুক সর্দার, সন্দীপ দাস প্রমূখ বক্তব্য দেন ।

স্মরণ সভায় বক্তারা প্রয়াত রণদা প্রসাদ চৌধুরীর স্মৃতিচারন করে বলেন,তিনি ছিলেন এক অসাম্প্রদায়িক রাজনৈতিক নেতা।

মানুষের কল্যাণে সারাজীবন লড়াই করেছেন বলেই তার প্রতি মানুষের অপরিসীম শ্রদ্ধা ও ভালবাসা রয়েছে। পচাত্তরের পর দুই দফায় দীর্ঘ কারাবরণ করেছেন এবং কারাগারে বন্দী থাকা কালীন অবস্থায় ১৯৮৯ সালে তিনি ৫নং সরমঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়ে কারাগার থেকে মুক্তি লাভ করেন।

উঁচ্চ শিক্ষিত , মার্জিত জমিদার পরিবারের সন্তান সাদা মনের এই মানুষটি জীবনের সব লোভ লালসা ত্যাগ করে সাধারন মানুষের কল্যানে সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় সর্বশক্তি নিয়োগ করেন।

কর্মের মধ্য দিয়ে তিনি মানুষের মাঝে স্মরণীয় হয়ে থাকবেন। প্রসঙ্গত, গত ১০ জানুয়ারি রণদা প্রসাদ রায় চৌধুরী কানাডার একটি হাসপাতালে মৃত্যু বরন করেন। কানাডায় তার অন্তেষ্টিক্রিয়া সম্পন্ন হয়। বিজ্ঞপ্তি।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ