শনিবার, এপ্রিল ২০ , ২০ ২৪
তিতাস (কুমিল্লা) প্রতিনিধি::
২৪ ফেব্রুয়ারী ২০ ২৪
৬:৩৮ অপরাহ্ণ

দাউদকান্দিতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা

কুমিল্লার দাউদকান্দিতে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী। শনিবার দুপুরে দাউদকান্দি উপজেলার ঢাকা- হোমনা সড়কের উত্তর পেন্নাই নামক স্থানে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

ভুক্তভোগী পরিবার এবং এলাকাবাসীর সূত্রে জানা যায়,উপজেলার গৌরীপুর ইউনিয়নের উত্তর পেন্নাই গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মাহমুদুল হাসানের সাথে তারই আপন জ্যাঠাতো ভাই তোফাজ্জল হোসেনের জায়গা জমি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল।

এই বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে স্থানীয় আবুল হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান এলাকার নেতৃবৃন্দদেরকে সাথে নিয়ে ওই বিরোধের বিষয়টি মীমাংসা করে দেন। এই মীমাংসার বিষষটি তাৎক্ষণিক দুপক্ষ মেনে নিলেও, পরবর্তীতে মাহমুদুল হাসান জোড় করে জায়গা দখলের চেষ্টা করে।পরে এ বিষয়ে বিচার পাওয়ার জন্য তোফাজ্জল হোসেন আদালতে একটি মামলা দায়ের করেন।যা এখনো আদালতে বিচারাধীন রয়েছে।

গত ১৪ ফেব্রুয়ারী ২৪ইং তারিখে মাহমুদুল হাসান বাদী হয়ে তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে আদালতে একটি চাঁদাবাজী মামলা দায়ের করেন। যাহার মামলা নাম্বার সি আর ১১৪। বিজ্ঞ আদালত দাউদকান্দি মডেল থানা ওসিকে মামলাটি এফ আই আর করে আসামিকে গ্রেপ্তার করে আদালতে হাজির করার নির্দেশ প্রদান করেন।

ওই নির্দেশ অনুযায়ী গত একুশে ফেব্রুয়ারি দিনে দাউদকান্দি মডেল থানা পুলিশ আসামি তোফাজ্জল হোসেনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেন। এতে নিরীহ ব্যবসায়ী তোফাজ্জল হোসেনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে এলাকাবাসী বিক্ষুব্ধ হয়।

তোফাজ্জল হোসেনের মুক্তির দাবিতে  শনিবার দুপুরে এই মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে। এ সময় উক্ত মামলার বাদী মাহমুদুল হাসানের দায়েরকৃত মামলার সাক্ষী খোরশেদ, হাসিনা বেগম ও মিজানুর রহমান এবং আব্দুল হাকিমকে এক সাথে করলে তারা জানান, চাঁদাবাজী- মারামারিসহ যে অভিযোগ করা হয়েছে তা মিথ্যা,বানোয়াট এবং ভিত্তিহীন।

এ বিষয়ে মামলার বাদী মাহমুদুল হাসানের সাথে কথা হলে তিনি জানান, আমি মামলা দায়ের করেছি সঠিক বিচার চাই। সাক্ষীগণ এ মামলাটি মিথ্যা বলে জানানোর পর, মাহমুদুল হাসান বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, তারা মানববন্ধন করলে করুক এ বিষয়ে আমার কিছুই বলার নাই। এ বিষয়ে দাউদকান্দি মডেল থানার ওসি মোজাম্মেল হক বলেন,আদালত যে নির্দেশ দিয়েছেন সেটাই আমি পালন করেছি এর বাহিরে আমার কোন বক্তব্য নেই।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ