মঙ্গলবার, জুন ১৮, ২০ ২৪
বিজ্ঞপ্তি:
১০ জুন ২০ ২৪
৬:২৮ অপরাহ্ণ

বিশ্বনাথে অবসরপ্রাপ্ত শিক্ষককে বিদায় সংবর্ধনা

সিলেটের বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নের তেলিকোনা এলাহাবাদ আলিম মাদ্রাসার সদ্য অবসরে যাওয়া সহকারী অধ্যাপক মাওলানা আবুল ফজল মোহাম্মদ আহমদ হোসাইনকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রবিবার (৯ জুন) দুপুরে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে মাদ্রাসা হলরুমে তাকে আনুষ্ঠানিক সংবর্ধনা প্রদান করা হয়।

এলাহাবাদ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু তাহির মো. হোসাইনের সভাপতিত্বে আরবি প্রভাষক মাওলানা হাবিবুর রহমানের সঞ্চালনায় সংবর্ধিত অতিথির বক্তব্যে মাওলানা আবুল ফজল মোহাম্মদ আহমদ হোসাইন- ‘জানি না আমি কতটুকু শিক্ষাদান করতে পেরেছি।

তবে, আমার চেষ্টার কোনো ত্রুটি ছিল না। আমি যেন ইমানের সাথে মৃত্যুবরণ করতে পারি-আপনারা এই দোয়াটুকু করবেন।’ তিনি উপস্থিত ছাত্রছাত্রীদের উদ্দেশ্য বলেন, ‘তোমরা ঠিকমত পাঁচ ওয়াক্ত নামায আদায় করবে। মা-বাবার খেদমত করবে।

আর কখনোই অসত্য কথা বলবে না। বিশেষ করে লেখাপড়ায় গভীর মনোযোগ দিবে।’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মুহিবুর রহমান সুইট।

বক্তব্যে তিনি বলেন, ‘মহান শিক্ষক মাওলানা আবুল ফজল মোহাম্মদ আহমদ হোসাইনের চাকুরির বয়স আমার বয়সের সমান। তিনি তার জীবনের মূল্যবান ৩৮টি বছর আদর্শ মানুষ গড়ার জন্য ব্যয় করেছেন। একজন আপাদমস্তক সহজসরল এই শিক্ষক অসংখ্য-অগণিত ছাত্রছাত্রীকে সুশিক্ষিত হিসেবে তৈরি করে গেছেন। শুধু তাই নয়, তিনি তার তিন সন্তানকেও আদর্শবান উচ্চশিক্ষিত মানুষ হিসেবে গড়ে তুলেছেন। শিক্ষাক্ষেত্রে তার অবদানকে আমি সারাজীবন শ্রদ্ধাভরে স্মরণ করব।’ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন, চারিগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, তেলিকোনা আলিম মাদ্রাসা সহকারী শিক্ষক মাওলানা এটিএম নুর উদ্দিন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান। সংবর্ধিত অতিথিকে নিবেদিত মানপত্র পাঠ করেন মাদ্রাসা সহকারী শিক্ষক মাওলানা রহমত উল্লাহ। শুরুতে ক্বোরআন তেলাওয়াত করেন আলিম ১ম বর্ষের ছাত্র হাফেজ আহসান উদ্দিন, নাত-ই রাসুল সা. পরিবেশন করেন আলিম ১ম বর্ষের ছাত্র কামিল আহমদ, স্বাগত বক্তব্য রাখেন আলিম ১ম বর্ষের ছাত্র মোদাব্বিরুল হক রাহী এবং বর্তমান ও সাবেক ছাত্রছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন সাবেক ছাত্র শামছুল হুদা। এ সময় উপস্থিত ছিলেন তেলিকোনা আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা হরমুজ আলী, ইংরেজী প্রভাষক ফরিদুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক হানিফ বেপারী, সহকারী শিক্ষক মাওলানা আবদুল মোমিন, মহরম আলী, ইবতেদায়ীর শিক্ষক ক্বারী ওলীউর রহমান, আবদুর রহিম, তেলিকোনা গ্রামের তেরা মিয়া, তেলিকোনা মাঝপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা কাওছার আহমদ, সংগঠক হোসাইন আহমদ প্রমুখ।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ