শুক্রবার, আগস্ট ১৯, ২০ ২২
আন্তর্জাতিক ডেস্ক::
২৩ জুলাই ২০ ২২
৩:০ ৯ অপরাহ্ণ

শিক্ষক নিয়োগে কেলেঙ্কারির দায়ে পশ্চিমবঙ্গ রাজ্যের শিল্পমন্ত্রী গ্রেফতার

গ্রেফতার হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের শিল্পমন্ত্রী ও রাজ্যে ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষামন্ত্রী থাকাকালে শিক্ষক নিয়োগে আর্থিক কেলেঙ্কারিতে জড়িত থাকার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার সকালে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পরপরই অসুস্থ হয়ে পড়েন শিল্পমন্ত্রী। বর্তমানে তাঁর চিকিৎসা চলছে। ভারতের আর্থিক দুর্নীতির তদন্তকারী প্রতিষ্ঠান এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি) পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আনীত অর্থের বিনিময়ে শিক্ষকের চাকরি দেওয়ার অভিযোগ নিয়ে তদন্ত করছে। গতকাল শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি অভিযানে নামে তারা। ইডি বলছে, উদ্ধারকৃত বিপুল অর্থের সঙ্গে শিক্ষক নিয়োগের কোনো সম্পর্ক আছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে একই অভিযোগে অভিযান চলছে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও। ইডির একটি সূত্র জানিয়েছে, তল্লাশি অভিযান থেকে গতকাল শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালিয়ে নগদ ২১ কোটি রুপি উদ্ধার করা হয়। সঙ্গে অন্যান্য মূল্যবান সামগ্রীও পাওয়া যায়। পার্থ চট্টোপাধ্যায়ের আরেক সহযোগী মোনালিসা দাসের বাড়ি থেকেও উদ্ধার হয়েছে আবাসনের দলিলপত্র।

উল্লেখ্য, গত বছর দ্বিতীয়বার মন্ত্রী হিসাবে শপথে গ্রহণের পরও গ্রেপ্তার হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তখন তাঁর বিরুদ্ধে নারদা গণমাধ্যমের স্টিং অপারেশনে টাকা নেওয়ার অভিযোগ ছিল। এবার শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ। এদিকে, তৃণমূলের তরফ থেকে দলটির মন্ত্রী ও নেতাদের হয়রানির অভিযোগ তুলে প্রথমে বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ আনা হলেও এখন তাঁরা দায়মুক্ত থাকতে মরিয়া। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, ‘কেউ অন্যায় করে থাকলে দায় তাঁর। দলের কোনো সম্পর্ক নেই।’

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ