রবিবার, মে ২৬, ২০ ২৪
মো.শাহজাহান মিয়া,জগন্নাথপুর::
১৮ সেপ্টেম্বর ২০ ২৩
৭:০ ১ অপরাহ্ণ

জগন্নাথপুরে জাতীয় স্থানীয় সরকার দিবসের সভায় বক্তারা
স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে সবাইকে আরো বেশি দায়িত্বশীল ও কর্ম-তৎপর হতে হবে

সুনামগঞ্জের জগন্নাথপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা ২০২৩ উদযাপন উপলক্ষে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর সোমবার উপজেলা সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সাজেদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, উপজেলার মিরপুর ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন, পাইলগাঁও ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) নজমুদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা.মধু সুধন ধর, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সোহরাব হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মিন্টু সরকার, শিক্ষক আবদুল হালিম, আশারকান্দি ইউপি সচিব আবদুল গফুর, সাংবাদিক আবদুল হাই, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া প্রমূখ।

এ সময় সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুর রব সরকার, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.খালেদ সাইফুল্লাহ, জগন্নাথপুর থানার ওসি (তদন্ত) সুশংকর পাল, উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মকর্তা একেএম মোখলেছুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বিলাল হোসেন, পাইলগাঁও ইউপি সচিব অমিত রায় সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বলেন, সরকারের লক্ষ্য উদেশ্যে বাস্তবায়নে ও তৃণমুল পর্যায়ে সাধারণ মানুষের কাছে নাগরিকসেবা পৌঁছে দিতে স্থানীয় সরকারের অধীনে থাকা জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সবাই আন্তরিকতার সাথে কাজ করছেন।

তবে স্মার্ট বাংলাদেশ বির্নিমাণে সবাইকে আরো বেশি দায়িত্বশীল ও কর্ম-তৎপর হতে হবে। মনে রাখতে হবে, আগামী প্রজন্মের জন্য সুখি ও সমৃদ্ধশালী স্মার্ট বাংলাদেশ উপহার দিতে হলে সবাইকে যার যার অবস্থান থেকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। বক্তারা আরো বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করে যাচ্ছেন।

প্রধানমন্ত্রীর সেই লক্ষ্য বাস্তবায়নে উন্নয়নের সারথী হয়ে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলাসহ দেশ ও মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে চলেছেন। আমরাও জগন্নাথপুরবাসী প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীর উন্নয়নের অংশীদার হয়ে গর্ববোধ করছি। তাই উন্নয়নের ধারা বজায় রাখতে সবাই মিলে সরকারকে সহযোগিতা করতে হবে। এদিকে-এই প্রথম বারের মতো সারা দেশের ন্যায় জগন্নাথপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা উদযাপন উপলক্ষে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় আবদুস সামাদ আজাদ অডিটরিয়ামে ৩ দিন ব্যাপী এ মেলার আয়োজন করা হয়। মেলাতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন সহ সরকারি গুরুত্বপূর্ণ দপ্তরের ৮টি ও ১টি পৌরসভা সহ ৮টি ইউনিয়ন পরিষদের ৯টি সহ মোট ১৭টি স্টল বসেছে। দিন ব্যাপী মেলায় থাকা স্টলগুলো পরিদর্শন করেন সকল শ্রেণি-পেশার মানুষ। এ সময় স্টলের দায়িত্বে থাকা সরকারি কর্মকতা ও জনপ্রতিনিধিদের পক্ষ থেকে নিজ নিজ দপ্তর ও পরিষদের উন্নয়ন এবং নাগরিকসেবা সংক্রান্ত নানা চিত্র প্রদর্শন করা হয়।

ফেইসবুক কমেন্ট অপশন
এই বিভাগের আরো খবর
পুরাতন খবর খুঁজতে নিচে ক্লিক করুন


আমাদের ফেসবুক পেইজ